• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গলফার জ্যোতি রানধাওয়া গ্রেফতার

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০১৮, ১৭:০৮
স্পোর্টস ডেস্ক

বন্যপাখি শিকার কান্ডে অভিযুক্ত গলফার জ্যোতি রানধাওয়াকে গ্রেফতার করল বনদফতর। অভিযোগ এসেছিল মঙ্গলবারই। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার তাঁকে গ্রেফতার করল উত্তরপ্রদেশের বন দফতর। উত্তরপ্রদেশের মোতিপুর রেঞ্জে মঙ্গলবার গাড়ি নিয়ে সাফারির সময় ওই ভারতীয় গলফার বেআইনি ভাবে বন্যপাখি শিকার করেন বলে অভিযোগ।

সম্পর্কিত খবর

    গ্রেফতারের পাশাপাশি একটি এ-২২ রাইফেলও উদ্ধার করা হয়েছে তাঁর কাছ থেকে। পাশাপাশি সিজ করে দেওয়া হয়েছে তাঁর একটি গাড়িও। উল্লেখ্য, বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের প্রাক্তন স্বামী রানধাওয়া। ২০০১ চিত্রাঙ্গদার সঙ্গে গাঁটছড়া বাঁধলেও ২০১৪ বিবাহ-বিচ্ছেদ হয় তাদের। ২০০৪-০৯ সময়কালে একাধিকবার বিশ্বের প্রথম একশো গলফারের মধ্যে স্থান করে নিয়েছিলেন ভারতীয় এই গলফার।

    উত্তরপ্রদেশের কাতেরনিয়াঘাটের মোতিপুরে রানধাওয়ার একটি ফার্ম রয়েছে। সেখানেই গত তিনদিন ধরে তাঁকে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখা যায় বলে জানা গিয়েছে। বিষয়টি মোতিপুর রেঞ্জ কর্তৃপক্ষের নজরে আসতেই আসরে নামে তারা। এরপরই ভারতীয় গলফারকে বেআইনি বন্যপাখি শিকারে অভিযুক্ত করে তারা। বুধবার গ্রেফতারের পর তাঁকে জিজ্ঞাসাবাদের পর্ব সারেন কাতেরনিয়াঘাটের ডিস্ট্রিক্ট ফরেস্ট অফিসার। রাইফেল, গাড়ি, বন্য শুকরের চামড়া, বাইনোকুলার জাতীয় বিভিন্ন শিকারের নমুনা পাওয়া গিয়েছে তাঁর কাছ থেকে। আপাতত জেলেই রয়েছেন তিনি। বন্যপ্রাণী সংরক্ষণের বিভিন্ন ধারায় মামলা হতে পারে বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

    ১৯৯৪ সালে প্রফেশনাল গল্ফের সার্কিটে পা রাখেন এই ভারতীয় গলফার। এশিয়ান ট্যুর মানি লিস্টে শীর্ষে থেকেই সেবার শেষ করেন জ্যোতি। ২০০৪ জনি ওয়াকার ক্লাসিক ইউরোপিয়ান ট্যুরে দ্বিতীয় স্থানে শেষ করেন তিনি। দেশে-বিদেশে এমনই দুরন্ত সাফল্য একাধিকবার তাঁকে স্থান করে দেয় বিশ্বের প্রথম ১০০ জন গলফারের মধ্যে। পরবর্তীতে বিভিন্ন আন্তর্জাতিক শ্যুটিং প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন রানধাওয়া।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close