• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

রংপুরকে বড় লক্ষ্য দিলো সিলেট

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০১৯, ২০:২৭ | আপডেট : ১৬ জানুয়ারি ২০১৯, ২০:৩৯
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেটে দ্বিতীয় দিনে ১৮তম ম্যাচে মাঠে নেমেছে রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স।টস হেরে নিজদের মাটিতে আগে ব্যাট করে জ্বলে উঠেছে সিলেট সিক্সার্স। প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করেছে সিলেট।জয়ের জন্য রংপুরকে করতে হবে ১৮৮ রান। বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।

লিগ টেবিলে দু’দলেরই অবস্থা নাজুক। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর পাঁচ ম্যাচ খেলে তিন হারের বিপরীতে জিতেছে দুটিতে। তালিকায় তারা আছে পাঁচ নম্বরে। তবে চার ম্যাচের তিনটিতে হার ও একটি জয়ে একেবারে তলানিতে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে সিলেট।

সম্পর্কিত খবর

    ধবার ব্যাটে আগুন ছড়ালেন লিটন। তাতে পুড়ে ছাড়খার রংপুরের বোলাররা। আন্তর্জাতিক স্বীকৃত টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন। তার ৪৩ বলে খেলা ৭০ রানের ইনিংসটি সাঁজানো ছিল ৯টি চার ও ১টি ছক্কায়। বলে রাখা ভালো, স্বীকৃত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লিটনের আগের সর্বোচ্চ রান ছিল ৬৫। বাংলাদেশ জাতীয় দলের টি-টোয়েন্টি জার্সিতে ৬১।

    ঘরের মাটিতে সিলেটের প্রথম ম্যাচটা ছিল হতাশাজনক। বুধবার রংপুর ম্যাচে জয়কে পাখির চোখ করেছেন ডেভিড ওয়ার্নারের দল। ওপেনিংয়ে নামানো হয় লিটন দাস ও সাব্বির রহমানকে। বিপিএলের ষষ্ঠ আসরে দুজনেই নিজেদের ছায়া হয়েছিলেন। এই ম্যাচে জাত চেনালেন লিটন ও সাব্বির।

    যদিও সাব্বির নিজের ইনিংসকে বেশি দূর টানতে পারেননি। তবে উদ্ধোধনী জুটির কল্যাণেই শুরুটা ভালো হয় স্বাগতিকদের। লিটন-সাব্বির জুটি ৮.৩ ওভারে স্কোর বোর্ডে জমা করেন ৭৩ রান। এ জুটি ভাঙেন হাওয়েল। এলবিডব্লিউ আউট হন তিনি। ড্রেসিংরুমে ফেরেন ব্যক্তিগত ২০ রানে। সাব্বিরের ২০ বলের ইনিংসে ছিল ১টি চার ও ১টি ছক্কা। চলমান আসরে ডানহাতি ব্যাটসম্যানের এটিই সর্বোচ্চ রান। এর আগে তার ব্যাট থেকে আসে ৭, ০, ১২, ৬।

    দ্বিতীয় উইকেটে ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন লিটন। এ জুটি স্কোর বোর্ডে জমা করেন ৫৬ রান। লিটনের দুর্ভাগ্য। রান আউটে কাটা পরেন তিনি। তবে সাজঘরে ফেরার আগে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন। চার-ছক্কায় মাতিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। ২৯ বলে ফিফটি করেন তিনি।

    ব্যাটসম্যানদের কল্যাণে বড় স্কোর গড়েছে সিলেট। সিলেটে টস হেরে ব্যাটিংয়ে নামা স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ১৮৭ রান। ৩৬ বলে অপরাজিত ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার। তার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছয়। রংপুরের হয়ে শফিউল ৩ উইকেট পান। মাশরাফি ৩ ওভারে ৪৩ রান দিলেও কোনো উইকেট পাননি।

    সিলেট: লিটন, সাব্বির, ওয়ার্নার, পুরান, আফিফ, সোহেল তানভীর, লামিচান, তাসকিন, অলক কাপালী, মেহেদী হাসান রানা, জাকের আলি।

    রংপুর: মাশরাফি, মিঠুন, মেহেদী মারুফ, সোহাগ গাজী, ফরহাদ রেজা, ক্রিস গেইল, হ্যালেস, হাওয়েল, নাহিদুল, রুশো, শফিউল।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close