• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

রোনালদোর গোলে জুভেন্টাসের প্রথম ট্রফি জয়

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০১৯, ১৫:৪৮
স্পোর্টস ডেস্ক

গোল করে নতুন ক্লাবকে প্রথম ট্রফি উপহার দিলেন রোনালদো। অন্যভাবে বলতে গেলে সি আর সেভেনের গোলে মৌসুমের প্রথম ট্রফি এল তুরিনের ক্লাবে। বুধবার(১৬জানুয়ারি) এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতল জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে দলের হয়ে জয়সূচক গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

সম্পর্কিত খবর

    প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ম্যাচের ৬১ মিনিটে জেদ্দাহ শহরের আবদুল্লাহ স্পোর্টস কমপ্লেক্সে এদিন ম্যাচের স্টোরি লিখলেন সেই সি আর সেভেন। নতুন ক্লাবে মৌসুমের ট্রফি জয়ে একমাত্র গোলদাতা হিসেবে স্কোরশিটে নাম খোদাই করে রাখলেন পর্তুগিজ তারকা। কোপা ইতালিয়ার দ্বিতীয় দল হিসেবে এদিন সুপার কাপে গত মৌসুমের সিরি-‘এ’ ও ইতালিয়ান কাপ বিজেতা জুভেন্টাসের মুখোমুখি হয় এসি মিলান।

    চলতি মৌসুমেও সিরি-‘এ’তে এই মুহূর্তে শীর্ষস্থানে তুরিনের ক্লাব। দ্বিতীয়স্থানে থাকা নাপোলির থেকে পরিষ্কার ন’পয়েন্টে এগিয়ে জুভেন্টাস। এমতাবস্থায় বুধবার(১৬ জানুয়ারি) সৌদি আরবের মাটিতে সুপার কাপে এসি মিলানের মুখোমুখি হন রোনালদোরা। জ্বরের কারণে মিলানের প্রথম একাদশে শুরু করেননি হিগুয়েন। বল পজেশন নিজেদের দখলে রেখেও প্রথমার্ধে মিলানের ক্লাবটির ডেডলক খুলতে ব্যর্থ হয় জুভেন্টাস। তবে প্রথমার্ধে সুযোগ এসেছিল দু’দলের কাছেই।

    দ্বিতীয়ার্ধে ফের একবার রোনালদোর বিশ্বস্ত মাথা ত্রাতা হয়ে দাঁড়াল জুভেন্টাসের জন্য। বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে ক্রোট তারকা পিয়ানিচের থ্রু বল ৬১ মিনিটে দুরন্ত হেডারে জালে রাখেন রোনালদো। গোল হজম করে ৭০ মিনিটের মাথায় হিগুয়েনকে পরিবর্ত হিসেবে মাঠে নামিয়ে দেন মিলান কোচ। কিন্তু ৭৩ মিনিটে এমরি ক্যানের লাল কার্ড মিলানের সমস্ত আশায় জল ঢেলে দেয়।

    বাকি সময়টা দশজনের মিলান আর ম্যাচে ফিরতে পারেনি। অন্যদিকে আর ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি জুভেন্টাসও। সবমিলিয়ে সিআরসেভেনের করা একমাত্র গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। পর্তুগিজ তারকার গোলেই অষ্টমবারের জন্য সুপার কাপ জয় নিশ্চিত করে জুভেন্টাস।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close