• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

সাকিব-রাসেল ঝড়ে সিলেটকে উড়িয়ে দিল ঢাকা

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০১৯, ১৭:৩৫ | আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৮:২৭
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে আজ সিলেট সিক্সার্সের মুখোমুখি হয়েছে শীর্ষে থাকা দল ঢাকা ডায়নামাইটস। সিলেটের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয় সাকিবের ঢাকা ডায়নামাইটস। এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে সিলেট।

সম্পর্কিত খবর

    জবাব দিতে মাঠে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার।শুরুতেই মোহাম্মদ ইরফানের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মিজানুর রহমান। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই তাসকিন আহমেদের শিকার হন সুনিল নারাইন। ১০ বলে ৩ চার ও ১ ছক্কায় ২০ রান করে থামেন তিনি।তার একটু পরেই রনি তালুকদারকে সন্দীপ লামিচানে ফিরিয়ে দিলে চাপে পড়ে ঢাকা।

    ৩৭ রানে টপঅর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা।দারউইশ রাসুলিকে নিয়ে সেই চাপ কাটিয়ে ওঠেন অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে নিজেদের মধ্যে জুটি গড়ে তোলেন। ক্রিজে সেট হয়ে স্ট্রোকের ফুলঝুরি ছুটাতে থাকেন। তাতে জয়ের পথে এগিয়ে যান ডায়নামাইটসরা। ইতিমধ্যে ঝড়ো ফিফটি তুলে নেন সাকিব।

    তবে অধিনায়কের সঙ্গে বেশিক্ষণ টিকে রাখতে পারেননি রাসুলি। ইরফানের বলে সাব্বিরের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফিরে যান তিনি। ব্যক্তিগত ১৯ রানে এই আফগান তুর্কি ফিরলে ভাঙে ৭৫ রানের জুটি। আন্দ্রে রাসেলকে নিয়ে বাকি কাজটুকু সারেন সাকিব।

    এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে সিলেটের দুই ওপেনার লিটন দাস ও সাব্বির রহমান করেন ৩৮ রান। এরপর রান যোগ হওয়ার আগে দু’জন আউট হয়ে সাজঘরে ফেরেন। ফেরার আগে লিটন করেন ২৭ ও সাব্বির ১১।

    এরপর দলের রানের সঙ্গে ১৯ রান যোগ করে দলীয় ৭৮ রানে ফেরেন আফিফ হোসেন। এরপর অলক কাপালি (০) ও নিকোলাস পুরান (৬) আউট হয়ে ফিরলেও সাকের আলোকে সঙ্গে করে দলের হাল ধরেন অধিনায়ক ওয়ার্নার। দু’জন মিলে ৬৩ রানের জুটি গড়েন। তবে দলীয় ১৪৯ রানে ফেরেন অজি এই ব্যাটসম্যান। ফেরার আগে ৪৩ বলে ৮ চার ও এক ছক্কায় ঝড়ো ইনিংস খেলেন সিলেট অধিনায়ক।

    এরপর ব্যক্তিগত ২৫ রানে জাকের আলী এবং তাসকিন ফেরেন ১ রানে। তাতেই সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৫৮ রান। ঢাকার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন সাকিব আল হাসান। এছাড়াও একটি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, অ্যান্ড্রু বির্চ, সুনীল নারাইন ও রুবেল হোসেন।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close