• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বিপিএলে শীর্ষ উইকেট শিকারী বাংলাদেশিরা

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ১৬:০৯ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৬:২০
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরের সিলেট পর্বের খেলাও শেষ হয়েছে। প্রথম দুই পর্ব শেষে শীর্ষ উইকেট শিকারি বোলারদের তালিকায় স্বাগতিকদের রাজত্ব দেখা গেছে। স্পিনারদের তুলনায় এগিয়ে আছে পেসাররা।

শীর্ষ উইকেট শিকারির তালিকা-

সম্পর্কিত খবর

    তাসকিন আহমেদ: বিপিএলের চলমান আসরের ২২তম ম্যাচ শেষে সর্বাধিক উইকেট নেওয়া বোলার তাসকিন আহমেদ। ৭ ম্যাচ খেলে তিনি উইকেট তুলে নিয়েছেন ১৪টি।সর্বাধিক দু’বার ৪ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি। ওভার প্রতি ৮.৮৭ হারে রান দিয়ে ২৪ ওভার বল করে উইকেটগুলো নিজের ঝুলিতে তুলে নিয়েছেন তাসকিন।

    শফিউল ইসলাম: তাসকিনের সমান ৭ ম্যাচ খেলে এবারের আসরে এখনো সর্বাধিক উইকেট শিকারি বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে শফিউল ইসলাম। তার ঝুলিতে রয়েছে ১৩ উইকেট। ২৪.১ ওভার বল করে ৮.২৩ হারে রান দিয়ে মোট ১৯৯ রান দিয়ে উইকেটগুলো নিজের ঝুলিতে নিয়েছেন ডানহাতি এই টাইগার। ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট তার সেরা বোলিং ফিগার।

    মাশরাফি : ১২ উইকেট নিয়ে তালিকার তিন নম্বরে আছেন দেশসেরা পেসার মাশরাফি।৭ ম্যাচ খেলে এই উইকেট নিয়েছেন তিনি। ওভার প্রতি মাত্র ৬.৯৬ হারে রান দিয়েছেন ম্যাশ। যার মধ্যে রয়েছে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ১১ রান দিয়ে ৪ উইকেট।

    সাকিব আল হাসান: মাশরাফীর চেয়ে ২ উইকেট কম নিয়ে তালিকার চতুর্থস্থানে অবস্থান করছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। ঢাকা ডায়নামাইটসের হয়ে ৬ ম্যাচ খেলে ৭.৬৬ হারে রান দিয়ে এই উইকেট নিজের করে নিয়েছেন তিনি। চলমান আসরে তার সেরা বোলিং ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট।

    ফ্রাইলিংক, সাইফউদ্দিন, নারাইন: মোট ৯টি করে উইকেট নিয়ে শীর্ষ পাঁচ উইকেট শিকারি বোলারদের ভিতরে পঞ্চম অবস্থানে রয়েছেন এই তিন ক্রিকেটার। ফ্রাইলিংক ৪ ম্যাচ খেলে উইকেট পেলেও দুটি করে বেশি ম্যাচ খেলেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও সুনীল নারিন।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close