• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হেলমেট পড়লে গোলাপ না পড়লে মামলা

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৭, ১৭:০৮
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে সড়ক দূর্ঘটনা এড়াতে এক অভিনব কার্যক্রম শুরু করেছে গোপালগঞ্জে জেলা পুলিশ প্রশাসন। মোটরসাইকেল চালানোর সময় চালকরা হেলমেট পরলেই তাদেরকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে।

আর হেলমেট না পরে মোটর সাইকেল চালালেই গাড়ি আটক করে দেওয়া হচ্ছে মামলা। অনেকেই আবার মামলা এড়াতে বাসা থেকে নিয়ে এসে বা দোকান থেকে হেলমেট কিনে মাথায় দিয়ে মোটরসাইকেলে চড়ে গোলাপের শুভেচ্ছা নিয়েই পাচ্ছেন মুক্তি।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার সকাল থেকে গোপালগঞ্জ শহরের থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পুলিশ লাইনের সামনে এ কার্যক্রম শুরু করে পুলিশ। কার্যক্রম চলাকালে ওই সড়কে চলাচলকারী হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের থামিয়ে তাদের হাতে একটি গোলাপ ফুল তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন পুলিশ কর্মকর্তাগণ।

    এসময় হেলমেট বিহীন মোটর-সাইকেল চালকদের গাড়িগুলি আটক করা হয়। পরে তাদেকে বাসা থেকে অথবা দোকান থেকে কিনে হেলমেট এনে গোলাপের শুভেচ্ছা নিলে তারপর গাড়ি পাবেন।

    এ কার্যক্রম চলাকালে সহকারী পুলিশ সুপার এস এম আশিকুর রহমান, সহকারী পুলিশ সুপার এস এম জামিল আহম্মেদ, ট্রাফিক ইন্সপেক্টর মো. আমিনুর রহমান, মো. মোকলেচুর রহমানসহ পদস্থ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান বলেন, সড়ক দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি কমাতে এবং মোটরসাইকেল চালকদের হেলমেট পড়তে উৎসাহ যোগাতে জেলা পুলিশের পক্ষ থেকে এমন বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সারা জেলায় এ কার্যক্রম চলবে। আশা করি এ জেলার মোটরসাইকেল চালকরা আর হেলমেট বিহীন অবস্থায় রাস্তায় বের হবে না।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close