• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

দিনাজপুর শিক্ষা বোর্ডের কর্মচারীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৭, ১৭:৩৬
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মচারীদের মধ্যে সংর্ঘষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫ কর্মচারী আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের এক নাম্বার ভবনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত শিক্ষা বোর্ড কর্মচারীদের মধ্যে রয়েছে মুনসুর আলম রাজু, হারুন অর রশিদ, কামরুজ্জামান শাহিন, রানা, রিয়াজুল ইসলাম রাজু। আহত কয়েকজন কর্মচারী দিনাজপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছে।

সম্পর্কিত খবর

    শিক্ষা বোর্ড সুত্রে জানা গেছে, গত দুই মাস আগে শিক্ষা বোর্ডের ফাইল ডিলিংস নিয়ে রিয়াজুল ইসলাম রাজুর সাথে মনসুর আলম রাজুর হাতাহতি হয়। পরে শিক্ষা বোর্ডের ঊর্ধতন কর্মকর্তা ও কর্মচারী ইউনিয়ন যৌথ ভাবে আলোচনা করে বিষয়টি নিস্পত্তি করে দেয়। সেই সময়ে রিয়াজুল ইসলাম রাজু বিয়য়টি সহজ ভাবে মেনে নিতে পারেনি । ভিতরে ভিতরে রিয়াজুল ইসলাম রাজু প্রতিশোধের নিশায় মেতে উঠে। আজকের সংঘর্ষ তারই বহিঃপ্রকাশ।

    আহত কামরুজ্জামান শাহিন জানায়, গত দুই দিন ধরে রিয়াজুল ইসলাম রাজু শিক্ষা বোর্ডে কয়েকজন কর্মচারীর মোবাইল ফোনে ক্ষুদে বার্তা দিয়ে আসছে যে মনসুর আলম রাজু পিটিয়ে আহত করা হবে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে শিক্ষা বোর্ডের প্রধান ফটকের সামনে পা লাগিয়ে ঝগড়ার সুত্রপাত করে রিয়াজুল ইসলাম রাজু। সেখানে মুনসুর আলম রাজু কিছু না বলে তার কক্ষে বসে ডিলিংস ফাইল প্রস্তুত করে সহকারী বিদ্যালয় পরিদর্শক আবেদ আলীর কক্ষে পৌছালে রিয়াজুল ইসলাম রাজুসহ ৪/৫ লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে।

    শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি মাসুদুর রহমান মাসুদ জানায়, আমাদের শিক্ষা বোর্ডের দুই কর্মচারীদের মধ্যে অভ্যন্তরিন কোন্দল থাকার কারনে এই সংর্ঘষের ঘটনা ঘটেছে। শিক্ষা বোর্ডের কর্মচারীদের পাশাপাশি কিছু বহিরাগতরা এসেও শিক্ষা বোর্ডের কয়েকজন কর্মচারীকে পিটিয়ে আহত করেছে এটা আসলে দু:খজনক। একটা সরকারী প্রতিষ্ঠানে এই রকম কর্মকান্ড আশা করা যায় না।

    দিনাজপুর কোতয়ালী থানার এসআই নয়ন চন্দ্র রায় জানায়, শিক্ষা বোর্ডের সমস্যা হচ্ছে এমন সংবাদ পেয়ে শিক্ষা এসে দেখা গেছে শিক্ষা বোর্ডের প্রধান ফটকে তালা জুলছে। তালা খুলে শিক্ষা প্রবেশ করে দেখা যায় শিক্ষা বোর্ডের কর্মকারী নিজেরা বসে কথা বলছে। পরে সবাইকে বাহিরে বের করে আনা হয়।

    দিনাজপুর শিক্ষা বোর্ড ভারপ্রাপ্ত চেয়ারম্যান তোফাজ্জুর রহমান জানায়, গত কয়েকদিন আগে রিয়াজুল ইসলাম রাজুর সাথে আরো কয়েকজন শিক্ষা বোর্ডের কর্মচারীদের সাথে ধাক্কাধাক্কি হয়। সেই ঘটনাকে কেন্দ্র করেই হয়তো এই সংর্ঘষের ঘটনা ঘটেছে। আমি ঢাকায় আছি দিনাজপুর ফিরে গিয়ে ঊভয় পক্ষের কর্মচারীদেরকে ডেকে আলোচনা করার পর দোষী কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close