• শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ১ অগ্রহায়ণ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

নূর হোসেনকে আদালতে না আনায় সাক্ষ্যগ্রহণ ১ এপ্রিল

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৭, ০১:৩৭
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

নিরাপত্তার কারণে কেন্দ্রীয় কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে ৮টি মামলার সাক্ষ্যগ্রহণ শুনানিতে আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে হাজির করতে পারেনি পুলিশ। রোববার নারায়ণগঞ্জ অতিরিক্ত দ্বিতীয় জেলা ও দায়রা জজ মোসাম্মত কামরুন নাহারের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য দিন নির্ধারণ ছিল।

আদালত আসামির অনুপস্থিতির কারণে ১ এপ্রিল সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছে।

এর সত্যতা নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমিন আহমেদ জানান, নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চাদাবাজী আইনে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা ৮টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। প্রত্যেকটি মামলার সাক্ষ্যগ্রহণ চলছে। রোববার কয়েকটি মামলার সাক্ষীরা আদালতে হাজির হলেও রাজধানীতে বিএনপির সমাবেশ হওয়ায় কেন্দ্রীয় কারাগার থেকে নিরাপত্তার কারণে নূর হোসেনকে আদালতে হাজির করা হয়নি। এতে আদালত আগামী ১ এপ্রিল ৮টি মামলার সাক্ষীদের হাজির হতে ও নূর হোসেনকে আদালতে হাজির করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করে লাশ ডুবিয়ে দেওয়া হয় শীতলক্ষ্যা নদীতে। এঘটনায় ফতুল্লা মডেল থানায় দায়ের করা পৃথক দুটি মামলার রায়ে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন গত ১৬ জানুয়ারি নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন, যাদের মধ্যে ১৬ জনই র‌্যাব সদস্য। এছাড়া আরও নয় র‌্যাব সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় আদালত। পরে উচ্চ আদালতে আপিলেও নূর হোসেনের মৃত্যুদণ্ড বহাল হয়।

close