• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থা অতিমাত্রায় সংকটাপন্ন

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৭, ০১:৫৭
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ এবিএম মহিউদ্দিন চৌধুরী লাইফ সাপোর্ট থেকে ফিরে আসার সম্ভাবনা কম বলে জানিয়েছেন ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান।

সুস্থ হয়ে চট্টগ্রাম ফেরার দ্বিতীয় দিনে আবারও অসুস্থ হয়ে হাসপাতালের লাইফ সাপোর্ট রাখা হয়েছে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে। বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় নগরীর ম্যাক্স হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়।

সম্পর্কিত খবর

    ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান পূর্বপশ্চিমকে জানান, মহিউদ্দিন চৌধুরীর রক্তচাপ কমে যাও্য়ায় তাকে নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।তার শারীরিক অবস্থা অতিমাত্রায় সংকটাপন্ন। এ অবস্থা থেকে রোগীদের ফিরে আসার সম্ভাবনা কম।

    মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, সন্ধ্যার পর শারীরিক অবস্থার হঠাৎ অবনতি হলে মহিউদ্দিন চৌধুরীকে ম্যাক্স হাসপাতালে নিয়ে আসা হয়। তার রক্তচাপ অস্বাভাবিকভাবে কমে গেছে। গত মঙ্গলবার দুপুর ১টায় ঢাকার স্কয়ার হাসপাতাল থেকে সড়ক পথে একটি মাইক্রোবাস যোগে চট্টগ্রামের চশমা হিলের বাসভবনে ফিরেন মহিউদ্দিন চৌধুরী।

    এর আগে হার্ট ও কিডনিজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে ১১ নভেম্বর রাতে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসাপাতালে ভর্তি হন তিনি। উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টার যোগে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১৬ নভেম্বর আশংকামুক্ত হলে মহিউদ্দিনকে সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান তাকে এনজিওগ্রাম করানো পর তার হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়। ২৬ নভেম্বর সুস্থ হয়ে মহিউদ্দিন ঢাকায় ফিরেন। এরপর পুনরায় ভর্তি হন ঢাকার স্কয়ার হাসপাতালে।

    এদিকে মহিউদ্দিন চৌধুরী পুনরায় অসুস্থ হয়ে ম্যাক্স হাসপাতালে ভর্তির খবর ছড়িয়ে পড়লে গোটা মেহেদিবাগ এলাকা লোকেলোকারণ্য হয়ে উঠে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ভিড় জমাতে শুরু করে হাসপাতালের ভিতরে বাইরে। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন, রাউজানের এমপি ফজলে করিম, উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দা চৌধুরী বাবুল, নগর আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির প্রায় সকল নেতা ও যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা হাসপাতাল এলাকায় অবস্থা করছেন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close