• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

জিএমসি ইনষ্টিটিউশনকে সরকারিকরণের সিদ্ধান্তে ছাত্রলীগের অভিনন্দন

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৭, ০২:১৩
সাইফুল আলম বাদশা, কক্সবাজার

কক্সবাজারের পেকুয়া উপজেলার অতিপ্রাচীনতম বিদ্যাপীঠ পেকুয়া মডেল জি এম সি ইনষ্টিটিউশনকে জাতীয়করণ সিদ্ধান্ত নেওয়ায় অভিনন্দন জানিয়েছেন পেকুয়া উপজেলা ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, সারাদেশে মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের তালিকার শীর্ষে রয়েছে পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনের নাম। শিক্ষাপ্রতিষ্ঠানটি সরকারিকরণ হতে যাচ্ছে এটি অত্যন্ত খুশির খবর। এটি পেকুয়াবাসীর সুভাগ্যের ব্যাপার। এ বিদ্যালয়টি সরকারি করণে দীর্ঘদিনের দাবী পেকুয়াবাসীর।

সম্পর্কিত খবর

    ১৯২৯ সালে পেকুয়ার হতদরিদ্র জনগোষ্টির সন্তানদের লেখাপড়ার কথা চিন্তা করে প্রতিষ্টা করেছিলেন পেকুয়া জমিদার বাড়ীর প্রখ্যাত জমিদার মরহুম গুরামিয়া চৌধুরী। এ বিদ্যালয়টি শুরু থেকে অদ্যাবধি পর্যন্ত বিভিন্ন সালে বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল করে জেলা তথা বোর্ডে সুনাম অর্জন করে চলেছে। এপর্যন্ত বোর্ড ফলাফলে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের মধ্যে জেলার শীর্ষ অবস্থানে রয়েছে। এ প্রতিষ্টানটিতে বর্তমানে প্রায় ২৭০০ ছাত্রছাত্রী এবং এমপিওভুক্ত ও খন্ডকালিনসহ মিলিয়ে ২৮ জন শিক্ষক শিক্ষিকা রয়েছে। কিন্তু এতদিন এ শিক্ষাপ্রতিষ্ঠানটি সরকারি সুযোগ বঞ্চিত ছিল।

    এদিকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় অধিষ্ট হওয়ার পর প্রতিটি জেলায় একটি করে কলেজ এবং একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণের ঘোষণা দেয়। সেই ঘোষণা অনুয়ায়ী পেকুয়া উপজেলায় এ শিক্ষাপ্রতিষ্টান তালিকাভুক্ত হতে যাচ্ছে।

    তাই পেকুয়াবাসীর পক্ষ থেকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলকে প্রাণঢালা অভিনন্দন জানানো হয়।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close