• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

চাঁপাইনবাবগঞ্জে তিন জেএমবি’র সদস্য গ্রেপ্তার

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৬:২৬
জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ
প্রিন্ট

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় দুটি ধারাবাহিক অভিযানে জেএমবি’র তিন গায়রে এহসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। এসময় উদ্ধার হয়েছে চারটি জিহাদী বই।

রোববার ভোররাত তিনটা থেকে সদর উপজেলার চকলামপুর থেকে কালীনগরগামী সড়কের কামারদহ এলাকায় ছোট সাকোঁর পাশে একটি আমবাগানে এবং ওই ধারাবাহিকতায় শিবগঞ্জের লক্ষীপুর মোবারকপুর গ্রামে অভিযান দু’টি চালানো হয়।

এসময় গ্রেপ্তারকৃতরা হলেন- শিবগঞ্জের ধোবড়া মতিবাজার এলাকার মৃত নেফাউর রহমানের ছেলে আজিবুল হক( ৫৩), ধোবড়া এলাকার সাইদুর রহমানের ছেলে সাইফুল ইসলাম (৩৫) ও লক্ষীপুর মোবারকপুরের আইনাল হকের ছেলে তাজামুল হক (৪৬)।

.র‌্যাব-৫ রাজশাহী রোববার সকাল সাড়ে ৭টার দিকে এক প্রেসনোটে ঘটনাটি জানিয়েছে। র‌্যাব জানায়, সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা ও নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে জেএমবি সদস্যরা গোপন বৈঠক করছে এমন গোপন খবর পেয়ে কামারদহ এলাকার একটি আমবাগানে প্রথমে অভিযান চালানো হয়। এ সময় সেখানে বৈঠকরত জেএমবি সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আজিবুল ও সাইফুলকে ধাওয়া করে গ্রেপ্তার করা হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ৪টি জিহাদী বই ও পলাতক তাজামুলের জাতীয় পরিচয়পত্র। পরে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে তাজামুলকে শিবগঞ্জের লক্ষীপুরে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিজেদের ও বৈঠকস্থল থেকে পলাতকদের জেএমবি’র গায়রে এহসার সদস্য বলে পরিচয় দিয়েছে। বৈঠকে তারা সাংগঠনিক কার্যক্রম ও রাষ্ট্রদ্রোহী কার্যকলাপ পরিচালনা সহ দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করছিল বলেও জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনাননুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ বলেও র‌্যাব জানায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৫ ব্যাটালিয়ন রাজশাহী’র উপ-অধিনায়ক মেজর আশরাফুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ বলে প্রেসনোটে উল্লেখ করা হয়।