Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯, ৩ মাঘ ১৪২৫
  • ||

চিকিৎসকের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৫:৩২
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট icon

সাতক্ষীরায় চিকিৎসকের অহেলায় নিউমোনিয়া আক্রান্ত এক শিশুকণ্যার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সাতক্ষীরা শিশু হাসপাতালে এ ঘটনা ঘটে।

মৃত শিশুর নাম শর্মিষ্ঠা দেবনাথ (১৩দিন)। সে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের সুমঙ্গল দেবনাথের মেয়ে।

বুধহাহাটা গ্রামের রেখা দেবনাথ জানান, সাত দিন বয়সের মেয়ে শর্মিষ্ঠা নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার পর তাকে গত ২৭ ডিসেম্বর সাতক্ষীরা শিশু হাসপাতালের ১নং কেবিনে ভর্তি করা হয়। শিশু রোগ বিশেষজ্ঞ ডা. এসএম জাকির হোসেন তার মেয়ের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শিশুটির বাবা সুমঙ্গল দেবনাথ জানান, তার মেয়ে শর্মিষ্ঠার শারীরিক অবস্থা নিয়ে তারা উদ্বিগ্ন ছিলেন। এজন্য তারা ডাক্তারের কাছে খুলনায় স্থানান্তরের প্রয়োজন আছে কিনা তা জানার জন্য কয়েকবার বলেছিলেন। এরপরও তারা তাকে স্থান্তান্তরের পরামর্শ দেননি। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে শর্মিষ্ঠার অবস্থার চরম অবনতির বিষয়টি সেবিকাদের মাধ্যমে নিশ্চিত হয়ে তিনি নিজে ডা. এসএম জাকির হোসেনকে মোবাইলে বার বার জানানোর চেষ্টা করেও ব্যর্থ হন। মোবাইলের সুইজ বন্ধ পান সংশ্লিষ্ঠ কর্তব্যরত সেবিকারাও। একপর্যায়ে বৃহষ্পতিবার ভোর ৪টার দিকে শর্মিষ্ঠার মৃত্যু হয়।

তিনি অভিযোগ করে বলেন, অবস্থার অবনতির পরপরই সুুচিকিৎসা দেওয়া গেলে শর্মিষ্ঠাকে বাঁচানো যেতো। ডাক্তারের অবহেলায় শিশুটি মারা গেছে বলে অভিযোগ করেন তিনি।

সাতক্ষীরা শিশু হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এসএম জাকির হোসেন জানান, হায়াত- মৌয়ত উপর আল্লাহ’র হাতে। যথাযথ চিকিৎসার ব্যবস্থা আগে থেকেই করা ছিল। তবে, মোবাইল সাইলেন্ট থাকার কারণে তা রিসিভ করা সম্ভব হয়নি। কোনো রোগীকে চিকিৎসক মারতে চায় না।

apps