• শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী নড়াইলে নানা আয়োজনে পালিত

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১১:৩১
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। শনিবার জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। 

সকালে দিবসটি পালন উপলক্ষ্যে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ষ্টেডিয়ামে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে ঐ স্থান থেকে একটি আনন্দ র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এসে শেষ হয়। ঐ স্থানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ,আওয়ামীলীগসহ  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণকরা হয়। 

এসময় জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোঃ জসিমউদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলুসহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী, মিলাদ ও বিশেষ প্রার্থনা, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনী।