• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করলো জাবি ছাত্রলীগ

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৭:২৭
জাবি প্রতিনিধি

শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে একটি আনন্দ র‌্যালির মাধ্যমে এ জন্মবার্ষিকী পালিত হয়।

সম্পর্কিত খবর

    আনন্দ র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্ত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

    সমাবশে সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় সভাপতি জুয়েল রানা বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু জন্ম নিয়েছিল বলেই আজ আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ। এ দেশের প্রতিটি ধূলিকণায় মিশে আছে একটি নাম। তিনি হলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু। জাবি শাখা ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শকে মনে লালন করে যেভাবে সাংগঠনিক কর্মকান্ড সুষ্ঠভাবে এগিয়ে নিয়ে চলেছে ভবিষ্যতে সে ধারা অব্যাহত থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

    সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, বঙ্গবন্ধুর মতো একজন অবিসংবাদিত নেতার জন্ম না হলে আমরা আজ এই সবুজ শ্যামল দেশটি পেতাম না। এই নেতার সাহসী ও আপসহীন নেতৃতে অনুপ্রাণিত হয়েই পাকিস্থানি শাসকের বিরুদ্ধে বাঙ্গালি জাতি শক্ত হাতে তুলে নিয়েছিল বিজয়ের ঝান্ডা। আর তাতেই আমরা পেয়েছি প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।

    উল্লেখ্য, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বাঙ্গালির মুক্তি সংগ্রামের অবিসংবাদিত এই নেতা। তার সাহসী ও আপসহীন নেতৃতে অনুপ্রাণিত হয়েই পাকিস্থানি ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন বাঙ্গালি জাতি।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close