• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

'শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ এই সরকারের সর্বশ্রেষ্ঠ বিনিয়োগ'

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ২১:১৬
নারায়ণগঞ্জ প্রতিনিধি

দেশের শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ এই সরকারের সর্বশ্রেষ্ঠ বিনিয়োগ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকেই দেশের সুনাগরিক গড়ে তোলা যায়। শুধুমাত্র জিপিএ-৫ পাওয়ার উদ্দেশ্যে পড়াশুনা না করে শিক্ষার্থীদের মানুষ হওয়ার জন্য পড়াশুনা করতে হবে।

অধ্যাপক আরেফিন সিদ্দিক শনিবার বিকেলে নারায়ণগঞ্জ নগরীর পশ্চিম দেওভোগ এলাকায় বিদ্যানিকেতন হাই স্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সম্পর্কিত খবর

    তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে মানুষ হিসেবে আমাদের গড়ে তুলতে হবে। যে শিক্ষা মানব সভ্যতাকে এগিয়ে নিয়ে যায় সে শিক্ষার প্রচলন করতে হবে। মৃত্যুর পুর্বদিন পর্যন্ত আমাদের জ্ঞান আহরন করতে হবে।

    জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে আরেফিন সিদ্দিক বলেন বঙ্গবন্ধু নিরঅহংকার জীবন যাপন করতেন। তিনি রাজনৈতিক জীবনে জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন। তাঁর ৫৫ বছর বয়সের মধ্যে মাত্র ৩০ বছর রাজনৈতিক জীবন। এরই মধ্যে বাঙ্গালী জাতির স্বাধীনতার স্বপ্ন তিনি বাস্তবায়ন করে দিয়েছেন। বঙ্গবন্ধু তাঁর জীবনের প্রতিটি মুুহুর্ত দেশের মানুষের কল্যানে অতিবাহিত করে গেছেন।

    বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট মোতাহার হোসেন সাজু, নারায়ণগঞ্জ জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আনিসুর রহমান দীপু, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, বিদ্যানিকেতন ট্রাষ্টের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

    পরে প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করেন। এর আগে বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close