• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাংবাদিকদের গর্বের সংগঠন লালমনিরহাটের প্রেস ফোর

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১১:৩৪
লালমনিরহাট প্রতিনিধি

সাংবাদিক দম্পত্তি সাগর-রুনীর’র নির্মম হত্যাকাণ্ডের পর পরই লালমনিরহাটে গঠন করা হয় প্রেস ফোর নামের সাংবাদিকদের একটি সংগঠন। সীমান্তবর্তী জেলার পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার বসবাসকারী (পাঁচ উপজেলা) সাংবাদিকদের নিয়ে গঠিত এ সংগঠন।

অবিরাম ছুটে চলা এই মানুষ গুলো সংসার ও পরিবারের মানুষদের তেমন কাছাকাছি থাকার সুযোগ পায়না। সব সময় তাদের ছুটে চলতে হয় খবরের খোঁজে। তেমন একটা নেয়া হয় না নিজের পরিবারের খবর। তাই পরিবারের সদস্যদের সাথে নিয়ে আনন্দঘন মূহুর্ত কাঁটাতে প্রত্যেক বছর চড়ুই-ভাতির আয়োজন করেন প্রেস ফোর লালমনিরহাট।

সম্পর্কিত খবর

    শুরু থেকেই প্রেস ফোর হাতীবান্ধার তিস্তা ব্যারাজের অবসর রেস্ট হাউজে, পাটগ্রামে, হাতীবান্ধার শালবনে এবং সর্বশেষ এ বছরের ১৫ ও ১৬ মার্চ কালীগঞ্জের শান্তিগঞ্জে দিবারাতি চড়ুইভাতির আয়োজন করে। এছাড়াও ঢাকায় সাগর-রুনীর হত্যাকাণ্ডের প্রতিবাদ সভায় যোগদান এবং গণমাধ্যমকর্মীদের যে কোন বিপদ-সংকটে প্রতিবাদী ভূমিকা রেখে চলেছে।

    এবারের চড়ুই ভাতি আয়োজনে মধ্যরাত পর্যন্ত স্মৃতিচারণ, দেশাত্ববোধক ও লালনের গান শোনা, দু’জন সাংবাদিকের সাংবাদিকতা জীবনের নানা ডকুমেন্টারী নিয়ে মিউজিক ভিডিও তৈরী এবং বড় পর্দায় তা প্রচার, তাবুতে রাত্রী যাপন।

    পরদিন সকাল থেকে বিভিন্ন খেলা, প্রতিযোগিতা, নানা নাটকীয়তা, বিকেলে “আমাদের কথা” নামের একটি পত্রিকার মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণসহ অসংখ্য আয়োজনে মেতে উঠেছিলেন অংশ গ্রহনকারী সাংবাদিক, তাদের স্ত্রী, সন্তান, ভাই-বোন এবং স্বজনরা। নিরবিচ্ছিন্ন আনন্দ আর প্রাণভরা ভালবাসার ছোঁয়ায় প্রেস ফোরের চড়ুইভাতি’র আয়োজনটা ছিল প্রাণের মেলা, জীবনের জয়গান আর রচিত হয়েছে স্মৃতির অমিয় দলিল। যা প্রজন্মের পর প্রজন্ম বেঁচে থাকবে আপন মহিমায়।

    এ বিষয়ে লালমনিরহাট জেলার সিনিয়র সাংবাদিক ও এনটিভির রংপুর স্ট্যাফ রিপোর্টার কে এম মঈনুল হক বলেন, সফল আর সার্থক এই আয়োজনের জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি প্রেস ফোরের আহবায়ক ও এনটিভির লালমনিরহাট প্রতিনিধি হায়দার আলী বাবু, সদস্য সচিব ও যুগান্তরের মিজানুর রহমান দুলালসহ সহকর্মী তিতাস আলম, প্রথম আলোর পাটগ্রাম প্রতিনিধি এবি শফিউল আলম লাবু, হাতীবান্ধা প্রেসক্লাব সভাপতি ইলিয়াস বসুনীয়া পবন, যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, খোলা কাগজের নিয়াজ আহমেদ শিপন, বড়ভাই শেখ আব্দুল আলীমসহ প্রেস ফোরের সকল কর্মকর্তা ও অংশগ্রহনকারী সকল সাংবাদিক এবং তাদের পরিবারের সদস্য গণকে। এছাড়া আগামীতে যদি বেঁচে থাকি প্রেস ফোরের আরও চড়ুই ভাতি’তে অংশ নেয়ার অপেক্ষায় রইলাম। ” জয়তু প্রেস ফোর!!!

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close