• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চিলমারীতে ভূমিহীনদের উচ্ছেদে হাইকোটর স্থিতাবস্থার আদেশ

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১৬:১৮
কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদীর ডানতীরে পানি উন্নয়ন বোর্ডের বাধেঁ বসবাসকারী ভূমিহীনদের উচ্ছেদের নোটিশের প্রেক্ষিতে হাইকোট থেকে স্থিতাবস্থার আদেশ গ্রদান করা হয়েছে সোমবার শুনানিতে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ এর নেতৃত্বাধীন বেঞ্চ এই ঘোষণা দেন।

চলতি বছরের ৭ জানুয়ারি পানি উন্নয়ন বোর্ড কুড়িগ্রাম, চিলমারীতে ব্রহ্মপুত্রের ডানতীরের বাঁধে বসতকারীদের অবৈধ দখলদার উল্লেখ করে উচ্ছেদের নোটিশ প্রদান করে। ওই নোটিশে বাঁধে বসবাসকারীদের অবৈধ দখলদার উল্লেখ করে ১৫ দিনের মধ্যে বাধে স্থাপিত বাড়িঘর ও অন্যান্য স্থাপনা অপসারণের নোটিশ দেয়।

সম্পর্কিত খবর

    এর প্রতিবাদে ২৫ ফেব্রয়ারি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় ব্র্রহ্মপুত্রের ডানতীরের বাঁধে বসবাসকারী পরিবার গুলোকে উচ্ছেদ এর নোটিশ কেন অবৈধ হবে না এই মর্মে জানতে চেয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী, কুড়িগ্রামের জেলা প্রশাসক ও নির্বাহী প্রকৌশলী বরাবর সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, এর মাধ্যমে কুড়িগ্রাম রেল নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির পক্ষ থেকে উকীল নোটিশ পাঠায় ।

    সোমবার শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ এর নেতৃত্বাধীন বেঞ্চ বাধেঁ বসবাসকারী ভূমিহীনদের উচ্ছেদের ঘটনায় স্থিতাবস্থার আদেশ দেন। বাধেঁ বসবাসকারী দের জন্য হাইকোর্টের স্থিতাবস্থার আদেশের সত্যতা নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেল, নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির প্রধান সমন্বয়ক নাহিদ হাসান নলেজ ।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close