• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

চেক জালিয়াতি মামলায় একজনের এক বছরের কারাদণ্ড

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১৭:৩৮
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় চেকজালিয়াতির মামলায় একজনকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও চেকের সমপরিমাণ ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার দুপুরে সাতক্ষীরার যুগ্ন জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মোঃ পারভেজ শাহারিয়ার এ দণ্ড প্রদান করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তি হলেন, আশাশুনি উপজেলার কাপসান্ডা গ্রামের মোঃ আব্দুল খালেক সরদারের ছেলে মোঃ আব্দুল কাদের সরদার।

সম্পর্কিত খবর

    বাদী পক্ষের আইনজীবী এড. এস.এম আলমগীর হোসেন বাপ্পী জানান, আশাশুনি উপজেলার কাপসান্ডা গ্রামের আব্দুল কাদের ব্যবসায়িক সম্পর্কের সুবাদে ২০১৬ সালের ১৪ই মে ১০ লাখ ৫০ হাজার টাকা গ্রহন করেন এই মামলার বাদী ফেরদাউস গাজীর কাছ থেকে। এই টাকা ফেরত দেয়ার নামে বিভিন্ন টালবাহানা করতে থাকেন আসামী আব্দুল কাদের। এক পর্যায়ে টাকা নেয়ার দুই মাস পরে ২০১৬ সালের ১৪ই জুলাই আসামী আব্দুল কাদের এ মামলার বাদী ফেরদাউস গাজীকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে বসে ১০ লাখ ৫০ হাজার টাকার সোনালী ব্যাংক, আশাশুনি শাখার একটি চেক প্রদান করেন। চেকটি ওই দিনই ফেরদাউস গাজী ব্যাংকে প্রদান করলে টাকা না থাকায় ব্যাংক কর্মকর্তরা চেকটি ডিজ-অনার করেন। এরপর ২০ জুলাই তিনি তার নিযুক্ত আইনজীবির মাধ্যমে সমুদয় টাকা নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে পরিশোধের জন্য রেজিস্ট্রি ডাকযোগে আসামী আব্দুল কাদেরের কাছে একটি লিগ্যাল নোটিশ প্রদান করেন। নির্দিষ্ট সময়ে তিনি তার পাওনা টাকা পরিশোধে ব্যার্থ হওয়ায় একই বছরের ২৮ সেপ্টেম্বর সাতক্ষীরা যুগ্ন জেলা ও দায়রা জজ ১ম আদালতে এন,আই এ্যাক্টের ১৩৮ ধারা মোতাবেক আসামী আব্দুল কাদেরের বিরুদ্ধে তিনি একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-৪৬৬/১৭।

    এই মামলার দীর্ঘ এক বছর পর সোমবার স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামী আব্দুল কাদের সরদারকে এক বছরের সাজা ও ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন সাতক্ষীরা যুগ্ন জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মোঃ পারভেজ শাহারিয়ার। বাদী পক্ষের আইনজীবি এড. এস.এম আলমগীর হোসেন বাপ্পী আরো জানান, এ মামলার রায়ের সময় আসামী আব্দুল কাদের সরদার আদালতে অনুপস্থিত ছিলেন। এদিকে, এ রায়ের তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় স্থানীয় জনসাধারন সন্তোষ প্রকাশ করেছেন।

    /এসএম

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close