• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

টাঙ্গাইলে গ্লাস কারখানায় ভয়াবহ আগুনে ৬শ’ কোটি টাকার ক্ষয়-ক্ষতি

প্রকাশ:  ২০ মার্চ ২০১৮, ১৯:৪৭ | আপডেট : ২০ মার্চ ২০১৮, ১৯:৫৭
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুরে নাসির গ্লাস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ছয়শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়ে বলে জানা গেছে।

মঙ্গলবার দুপুরে এ আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রনের জন্য টাঙ্গাইল, মির্জাপুর ও বাসাইল উপজেলাসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট একযোগে কাজ করে নিয়ন্তনে আনতে সক্ষম হয়।

সম্পর্কিত খবর

    ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া এলাকায় বিশাল এলাকা নিয়ে নাসির গ্রুপের গ্লাস কারখানায় আগুন লাগার কারনে বন্ধ হয়ে গেছে সকল উৎপাদন। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৬০০ শত কোটি টাকা বলে নাসির গ্রুপের কর্মকর্তাগন জানিয়েছেন।

    কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা জানান, দুপুর সোয়া একটার দিকে কারখানার পশ্চিম পাশের বিল্ডিংয়ের কার্নেস থেকে প্রথমে আগুনের সুত্রপাত হয়। প্রচন্ড গরম ও তীব্র রোদ থাকার কারনে মুহর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পরে। মির্জাপুর থানা পুলিশ, মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে করেন। তাদের সঙ্গে যোগ দেন কারখানার প্রায় ১ হাজারের বেশি শ্রমিক।

    এ ব্যাপারে নাসির গ্রুপের জেনারেল ম্যানেজার মো. ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফার্নেস থেকে আগুনের সুত্রপাত হয়। ভয়াবহ আগুনে কারখানার অধিকাংশ ইউনিটের যন্ত্রপাতি পুড়ে গিয়ে উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে গেছে। কারখানার উৎপাদন চালু হতে অন্তত ৬ মাস সময় লাগবে।

    এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টাঙ্গাইল জেলা অফিসের সহকারী পরিচালক মো. মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রনে আনার জন্য তারা দমকল বাহিনীর কর্মীরা পুরোদমে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close