• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এইচএসসি পরীক্ষায়

প্রথম পত্রের স্থলে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহের দায়ে ২ জনকেঅব্যাহতি

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০১৮, ২০:৩১ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৮, ২০:৩৪
নেত্রকোনা প্রতিনিধি

জেলার দুর্গাপুরে চলতি এইচএসসি পরীক্ষার একটি কেন্দ্রে গত রোববার ভুলে ভূগোল প্রথম পত্রের প্রশ্ন না দিয়ে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করার দায়ে পরীক্ষা কেন্দ্রের আহবায়কসহ দুইজনকে আজ সোমবার দায়িত্বা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সম্পর্কিত খবর

    অব্যাহতিপ্রাপ্তরা হলেন,কেন্দ্রের দায়িত্বে থাকা র্দুগাপুর মহিলা ডিগ্রি কলেজের ইংরেজি শিক্ষক আবু সাদেক ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুস শাকুর সাদি র্দুগাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

    গত রোববার ভুলে ভূগোল প্রথম পত্রের প্রশ্ন না দিয়ে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করায় ওই কেন্দ্রের পরীক্ষা অন্তত ১০ মিনিট পর আরম্ভ করা হয়। তবে কেন্দ্রের দায়িত্বে থাকা জনৈক কর্মকর্তা জানান, পরীক্ষা নির্ধারিত সময়ের পর শুরু করা হলেও সময় বাড়িয়ে দেয়া হয়। রোববার সকাল ১০টার দিকে র্দুগাপুর উপজেলা সদরের মহিলা ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

    দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার সকালে এইচএসসিতে ভূগোল প্রথম পত্রের পরীক্ষা শুরু হয়। কিন্তু দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রের ট্রেজারী থেকে ভুগোল প্রথম পত্র প্রশ্ন না দিয়ে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করা হয়। পরে প্রশ্নের মোড়ক খোলে দেখা যায় দ্বিতীয় পত্রের। সঙ্গে সঙ্গে প্যাকেট বন্ধ করে পুনরায় ওই স্থান থেকে নির্ধারিত প্রথম পত্রের প্রশ্ন সরবরাহ করা হয়।

    এতে করে ১০ মিনিটের মত সময় চলে যায়। পরে পরীক্ষার্থীদের নির্ধারিত সময় থেকে ১০ মিনিট বাড়িয়ে দেয়া হয়। ওই কেন্দ্রে ভুগোল বিষয়ে সুসঙ্গ সরকারি কলেজ ও মফিজ উদ্দিন কলেজ থেকে মোট ৫৮২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছিলেন।

    র্দুগাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ জানান,থানার ট্রেজারী থেকে ভুল করে দ্বিতীয় পত্রে প্রশ্নে সরবরাহ করা হয়েছিল। বিষয়টি জানার সাথে সাথে তা সংশোধন করা হয়। পরে সঠিক প্রশ্নে পরীক্ষা নেওয়া হয়েছে। তিনি আরো জানান,কেন্দ্রের দায়িত্বে থাকা র্দুগাপুর মহিলা ডিগ্রি কলেজের ইংরেজি শিক্ষক আবু সাদেক ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুশ শাকুর সাদিকে বহিস্কার করা হয়েছে।

    জেলা প্রশাসন থেকে নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি)মোঃ খালিদ হোসেনকে আহবায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য তিন সদস্যরা হলেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ,সিনিয়র সহকারী পুলিশ সুপার সিবলী সাদিক (দূর্গাপুর সার্কেল) ও জেলা শিক্ষা কর্মকর্তা মো.ওয়ালীউল্লাহ। এব্যাপারে তদন্ত শেষে ব্যবস্থা নিবে কতৃপক্ষ বলে জানান ইউএনও।

    ওএফ

    প্রথম পত্রের স্থলে,দ্বিতীয় পত্রের প্রশ্ন,সরবরাহের দায়ে ২

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close