• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

চাকুরীর নাম করে টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০১৮, ১৭:২২
দিনাজপুর প্রতিনিধি

চাকুরী দেয়ার নাম করে ৩ লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে। পাওনা টাকা চাওয়ায় গালাগালিসহ পুলিশ দিয়ে হয়রানী করানো হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেছেন তার নির্বাচনী এলাকা কাহারোল উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত দূর্গা চরন রায়ের ছেলে শক্তি সিং রায়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ৩ বছর পূর্বে তার ছেলে শিখন চন্দ্রকে বনড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৈশ্য প্রহরী পদে চাকুরী দেয়ার কথা বলে ডোনেশনের নাম সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল নিজে তার নিকট থেকে ৩ লাখ টাকা গ্রহণ করে। কিন্তু তাকে চাকুরী প্রদান না করে ৭ লাখ টাকার বিনিময়ে তপন চন্দ্র রায়কে নিয়োগ দিয়েছেন। এখন তিনি চাকুরীও প্রদান করছেন না এবং গ্রহণ করা ৩ লাখ টাকা ফেরত দিচ্ছেন না। টাকা ফেরত চাইতে গিয়ে গালাগালি করছেন সংসদ সদস্য বলে অভিযোগ করেছেন তিনি।

তিনি বলেন, পাহাড়পুর এলাকায় সরকারীভাবে বিদ্যুতায়নের কাজ চলছে। ঠিকাদারের লোকজন নির্মাণাধীন বিদ্যুতিক লাইন জোর পূর্বক তার বাড়ির উপর দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলে বাধা প্রদান করেন শক্তি সিং রায়। এতে সংসদ সদস্য গোপাল ক্ষিপ্ত হয়ে তাকে অশ্লীল অশ্রাব্য ভাষায় গালাগালি করেন এবং বাড়িঘর গুড়িয়ে দিয়ে পরিবারকে উচ্ছেদ করাসহ পুলিশ দিয়ে পিটিয়ে শিক্ষা দেয়ার হুমকী প্রদান করেন। গত সোমবার সকালে তিনি বিনা কারনে বীরগঞ্জ থানা পুলিশ দিয়ে তার ছেলেসহ তাকে গ্রেফতার করাতে হয়রানী করেছেন। বিদ্যুৎ বকেয়া না থাকা সত্বেও তার বাড়ির বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের নগ্ন আক্রমণ থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টিসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

এ ব্যাপারে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শক্তি সিংহ রায়ের সমস্ত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বরং তার এক ছেলেকে বিনা পয়সায় চাকুরী প্রদান করা হয়েছে। আগামী নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশীরা তাকে দিয়ে এই নাটক সাজিয়েছেন। মিথ্যার আশ্রয় গ্রহণ করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করার কথা জানান তিনি।

ওএফ

চাকুরীর নাম করে,আত্মসাতের অভিযোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close