• শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

ধর্ষণ চেষ্টার দায়ে ৫ বছরের কারাদণ্ড

প্রকাশ:  ১৬ মে ২০১৮, ১৬:০৯
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট

সাতক্ষীরায় ধর্ষণ চেষ্টার দায়ে নুরুল ইসলাম নামে এক ব্যক্তিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামী নুরুল ইসলাম শ্যামনগর উপজেলার হেঞ্চি গ্রামের বেলায়েত গাজীর ছেলে।  

মামলার বিবরণে জানা যায়, হেঞ্চি গ্রামের নুরুল ইসলাম একই গ্রামের ফজর আলী সরদারের মেয়েকে (৩০) প্রায় সময়ই উত্ত্যক্ত করতও। এরই ধারাবাহিকতায় ২০১০ সালের ৬ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে চাচা শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়ি যাওয়া পথে রাস্তায় একা পেয়ে নুরুল ইসলাম তাকে জাপটে ধরে জোর পূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় নির্যাতিতা নারী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।  

দীর্ঘ পর্যালোচনা শেষে এ মামলায় তিনজন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি নুরুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন। 

এ মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবি সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে জানান, এ রায়ের সময় আসামি পলাতক ছিলো।