• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

মেয়র- কাউন্সিলরদের বিরোধ প্রকাশ্যে

প্রকাশ:  ২১ মে ২০১৮, ১০:২৮
জামালপুর প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান ও কাউন্সিলরদের সাথে বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। চলমান বিরোধকে কেন্দ্র করে রোববার পৌরসভা কার্যালয়ে মেয়র ও কাউন্সিলররের মধ্যে হাতাহাতি ধাক্কা-ধাক্কি, উত্তেজনা, হৈ-চৈয়ের ঘটনা ঘটেছে।

পৌরসভা সূত্রে জানা যায়, পৌরসভার উন্নয়ন মূলক কর্মকাণ্ডে কাউন্সিলরদের সাথে মেয়রের সমন্বয়হীন দেখা দিয়েছে। সমন্বয় না রেখে মেয়র একক আধিপত্য বিস্তার করে পৌরসভাকে কুক্ষিগত করেছে। এ দিকে পৌরসভার সুইপারসহ স্থায়ী কর্মচারিদের ১১ মাসের ও সুইপারসহ মাষ্টার রোলের ৩৯ জনের ৫ মাসের বেতন বকেয়া রয়েছে।

সম্পর্কিত খবর

    এ সমস্যা গুলোর সমধান না দিয়ে দিনের পর দিন ঢাকায় অবস্থান করে থাকে। এতে ক্ষোভে ফুঁসে আসছিল কাউন্সিলর ও কর্মচারিরা। রোববার সকালে পৌরসভা অফিসে আসেন মেয়র রুকুনুজ্জামান। এ সময় পৌরসভার আয় ব্যয়ের হিসাব ও কর্মচারিদের বকেয়া বেতন নিয়ে আলোচনায় বসা হয়। এ আলোচনায় মেয়র বলেন, কোন কাউন্সিলরকে হিসাব দিয়ে পৌরসভা চালাবো না এবং তার কোন কাউন্সিলরের প্রয়োজন নেই। এর পাশাপাশি কর্মচারিদের বকেয়া বেতন নিয়ে কোন সিদ্ধান্ত না নেয়ায় ব্যাপক হট্টগোল ও উত্তেজনা দেখা দেয়।

    একপর্যায় মেয়র রুকুনুজ্জামানের ক্যাডারদের সাথে কাউন্সিলরদের বিরোধ বাধে। এ সময় মেয়র রুকুনুজ্জামান ক্ষুব্ধ হয়ে তার গানম্যানের কাছে থাকা সর্টগান নিয়ে তাক করেন। এতে কাউন্সিলররা ক্ষুব্ধ হয়ে উঠেন। পরে মেয়র ও কাউন্সিলরদের মধ্যে হাতাহাতি, ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে।

    জানা যায় যে, পৌরসভায় সহিংসতার এই খবর পেয়ে উপজেলা আ’লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও ওসি রেজাউল ইসলাম খান পৌরসভায় আসেন। পরে দুপুর ২টার দিকে তারা পৌরসভার সভা কক্ষে মেয়র- কাউন্সিলরদের নিয়ে আলোচনায় বসেন। বিকাল ৪টার দিকে আলোচনা শেষে উপজেলা আ’লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা উপস্থিত সাংবাদিকদের বলেন, পৌরসভার আয় ব্যয় ও আধিপত্য নিয়ে মেয়রের সাথে কাউন্সিলরদের মধ্যে যে বিরোধ এবং হানাহানির ঘটনার সৃষ্টি হয়েছে তা নিরসনের জন্য উদ্যোগ নেয়া হয়েছে।

    এ বিরোধ আগামী এক সপ্তাহের মধ্যে মিমাংসা করা হবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close