• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

বড় পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক ধর্মঘট অব্যাহত

প্রকাশ:  ২২ মে ২০১৮, ১৮:১৬
দিনাজপুর প্রতিনিধি

বড় পুকুরিয়া কয়লা খনিতে ধর্মঘটের দশম দিন শ্রমিক ইউনিয়নের ডাকা অবরোধ কর্মসূচি দৈব কারণে স্থগিত করা হয়েছে। তবে শ্রমিকরা পূর্বের ন্যায় কর্মবিরতি পালন করেছেন এবং অব্যাহতভাবে ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার সকাল থেকে খনি গেটে অবস্থান নিয়ে পথসভা ও মিছিল করেছেন তারা। এতে অংশ নেন শ্রমিক ইউনিয়নের সকল নেতা কর্মী ও ২০ গ্রামের ক্ষতিগ্রস্থ লোকজন।

মিছিল শেষে খনি গেটের পথসভায় বক্তব্য রাখেন শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান ও ওয়াজেদ আলী। সেই সাথে ২০ গ্রামের ক্ষতিগ্রস্থদের পক্ষে বক্তব্য রাখেন আহ্বায়ক মিজানুর রহমান মিজান।

বক্তারা বলেন শ্রমিকদের ১৩ দফা এবং ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর ৬ দফা দাবি না মানা পর্যন্ত তারা ধর্মঘট চালিয়ে যাবেন এবং আগামীকাল বুধবার থেকে অবরোধ কর্মসূচি শুরু করবেন। ধর্মঘট চলাকালে বিসিএসসিএল চিনা শ্রমিকদের মাধ্যমে কয়লা উত্তোলন করছিলেন। এ উত্তোলন পূর্বের তুলনায় না হলেও এক শিফটে করা হচ্ছে।

গতকাল সোমবার চিনা শ্রমিকরা ১২.২৮ মেট্রিক টন কয়লা উত্তোলন করেছেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে বড় পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী হাবিব উদ্দিন আহম্মেদ বলেন, আন্দোলনরত শ্রমিকদের দাবি দাওয়ার ব্যাপারে স্থানীয়ভাবে তার করার কিছুই নেই। তবে তিনি বিষয়গুলো উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করেছেন এবং প্রতিদিনই অবগত করছেন। উর্দ্ধতন কর্তৃপক্ষই নিয়ম মাফিক বাস্তবসম্মত ব্যবস্থা গ্রহণ করবেন।

ওএফ

বড় পুকুরিয়া,কয়লা,খনি,শ্রমিক,ধর্মঘট,অব্যাহত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close