• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

শীতলক্ষ্যা তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ:  ২৩ মে ২০১৮, ১৭:৫৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি

শীতলক্ষ্যার পূর্ব তীরে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার সেন্ট্রাল খেয়াঘাট সংলগ্ন এলাকায় বুধবার (২৩ মে) দুপুরে অন্তত ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটি নারায়ণগঞ্জ নদীবন্দর। এসময় নার্গিস (সাউথ) নামের একটি ডকইয়ার্ডের মালিকপক্ষকে ১ লাখ টাকা জরিমানা, একজন ইট ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া জব্দকৃত ইট ও বালু ১ লাখ ২৬ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে ভ্রাম্যমান আদালতটি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ পরিচালক মোঃ শহীদুল্লাহ, সহকারী পরিচালক পারভেজ, শাহআলম, রেজাউল করিম রেজা প্রমুখ। অভিযানকালে একটি জাহাজ, একটি এক্সাভেটর, একটি টাগবোট, বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও উচ্ছেদকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে জলাশয় আইনকে ভঙ্গ করে ধলেশ্বরী নদীর নারায়ণগঞ্জ সদর উপজেলার কাঠপট্টি খেয়াঘাট সংলগ্ন এলাকায় নদীর পূর্ব তীরে ড্রেজার দিয়ে বালু ফেলে ভরাটকৃত প্রায় ১০ হাজার বর্গফুট এলাকায় অবৈধভাবে দু’টি ডকইয়ার্ড গড়ে তোলায় আলী আহাম্মদ বেপারী নামের এক ব্যক্তিকে ১ লাখ টাকা জরিমানা এবং ২ মাসের মধ্যে ভরাটকৃত অংশ সরিয়ে নদীকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে সময় বেঁধে দেয়া হয়। এর আগে মুন্সিগঞ্জের মুক্তারপুর এলাকায় মাসুম গং এর ভরাটকৃত অংশ ভেকু দিয়ে অবমুক্ত করা হয়।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উপ-পরিচালক মোঃ শহীদুল্লাহ জানান, দুইদিন ব্যাপী পরিচালিত উচ্ছেদ অভিযানে দু’টি ডকইয়ার্ডের মালিকপক্ষকে জরিমানা ছাড়াও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং দখলকৃত অংশ অবমুক্ত করা হয়েছে।

ওএফ

শীতলক্ষ্যা,তীরের,অবৈধ,স্থাপনা,উচ্ছেদ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close