• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ওসমানী বিমানবন্দরে বৈদেশিক মুদ্রাসহ আটক ১

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ১৪:১৮
সিলেট অফিস

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ এক দুবাই যাত্রীকে আটক করেছে ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন। বুধবার ঐ ব্যক্তির লাগেজ পরীক্ষার সময় ২ কোটি সাড়ে ১৭ লাখ টাকা সমমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। আটককৃত মেজবাহ উদ্দিন (৫৮) গাজীপুর জেলার কাপাশিয়া থানার চাঁদপুর গ্রামের আবুল আরশাদের পুত্র।

বিকেলে ওসমানী বিমানবন্দরের যাত্রী লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নাল আবেদীন। এ সময় বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    সংবাদ সম্মেলনে জানানো হয়, ফ্লাই দুবাইয়ের সন্ধ্যা সাড়ে ৬টার ফ্লাইট এফ টু-৫৯৬নং ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য মেজবাহ বিমানবন্দর আসেন। এসময় তার লাগেজ স্ক্যানিং করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের কনস্টেবল মাহবুব আলম ১ কোটি ৪৬ লাখ ২৯ হাজার বাংলাদেশী টাকা সমমানের সৌদি রিয়াল, ২৬ লাখ ১৮ হাজার টাকার ৩৬৪ টকা সমমানের আমিরাত দিরহাম, ১৫ লাখ ১৩ হাজার ৮২৮ টাকা সমমানের কুয়েতি দিনার, প্রায় ৫ লাখ টাকা সমমানের বাহরাইনি দিনার ও প্রায় ২৫ লাখ টাকা সমমানের ওমানী রিয়াল উদ্ধার করা হয়।

    পরে মেজবাহকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি আগেও এই পথে বৈদেশিক মুদ্রা পাচার করেছেন বলে স্বীকার করেন। বাড়ি গাজীপুরের কাপাশিয়া থানায় হলেও বৈদেশিক মুদ্রা পাচারের সুবিধার্থে তিনি সিলেট রুট ব্যবহার করেন। ইতিপূর্বে কমপক্ষে আরও দুইবার এই রুটে ছোটখাটো অংকের মুদ্রা পাচার করেছেন তিনি। বৃহৎ চালানটি পাচার করতে তিনি মঙ্গলবার কাপাশিয়া থেকে সড়ক পথে সিলেট শহরে আসেন এবং একটি আবাসিক হোটেলে রাতযাপন করেন। সংবাদ সম্মেলন শেষে মেজবাহকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানানো হয়।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close