• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শুটিংয়ের আড়ালে মাদক ব্যবসা

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ১৪:৩২
রাজশাহী প্রতিনিধি

বছর কয়েক আগে টেলিফোন ও ফোটকপির দোকানের কর্মচারি আসলাম সরকার। লক্ষ্মীপুর এলাকার একটি দোকানে কয়েক বছর চাকরি করেছেন। সেখান থেকেই পরিচয় ঘটে কয়েকজন কলাকৌশলীর সঙ্গে। এরপর নিজেই গড়ে তোলেন রাজশাহীর ‘সরকার প্রোডাকশন হাউস’। এই প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে আসলাম সরকার গড়ে তোলে অপরাধ জগত। নারীদের দিয়ে অনৈতিক কর্মকাণ্ড আর মাদক ব্যবসার কারবারে কয়েক বছরের মধ্যেই বনে যান কোটিপতি।

শুটিং করার নামে কক্সবাজার গিয়ে এক লাখ আট হাজার ইয়াবা নিয়ে আসার পথে র‌্যাবের হাতে ধরা পড়ে রাজশাহীর মাদক চক্রের অন্যতম হোতা আসলাম সরকার (৪০)। বুধবার সকালে পর্যটন নগরী কক্সবাজারের কলাতলী এলাকা থেকে র‌্যাব-৭ এর সদস্যরা তাকে ইয়াবাসহ গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার ইয়াবার মূল্য প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা। তাকে গ্রেফতারের সময় প্রায় ৩০ লাখ টাকা মূল্যের যে মাইক্রোবাসটি র‌্যাব জব্দ করে সেটিও ছিল আসলাম সরকারের।

সম্পর্কিত খবর

    র‌্যাব-৭ কক্সবাজারের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, আসলাম সরকার বহুদিন থেকে মিউজিক ভিডিও ও শুটিংয়ের নাম করে কক্সবাজারে আসা যাওয়া করে। কক্সবাজার থেকে আসার সময় সে ইয়াবা নিয়ে গিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় সরবরাহ করে। এমন তথ্য তাদের কাছে আগে থেকেই ছিল। এর আগে একবার র‌্যাবের জাল থেকে বেরিয়ে যায়।

    র‌্যাব কর্মকর্তা মেজর রুহুল আমিন জানান, সপ্তাহ খানেক আগে শুটিং এর টিম নিয়ে কক্সবাজারে ঢুকে রাজশাহী অঞ্চলের মাদক চক্রের অন্যতম হোতা আসলাম সরকার। ওই টিমে আসলাম ও তার মাইক্রোবাসের ড্রাইভারসহ ছিল ১০ জন। তবে প্রথম থেকেই র‌্যাবের গোয়েন্দা নজরদারিতে ছিল ওই টিমটি। পলিথিন দিয়ে মুড়িয়ে মাইক্রোবাসের তেলের ট্যাংকাররে ভিতর করে সে ইয়াবা নিয়ে যাচ্ছিল রাজশাহীতে। আসলাম ও তার ড্রাইভারকে গ্রেফতার দেখানো হলেও তার টিমের আট শিল্পিকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

    রাজশাহীর ‘সরকার প্রোডাকশন হাউস’ ও ‘ব্লাক ক্যাফে’ এর সত্বাধিকারী আসলাম সরকার। তিনি নগরীর রজপাড়া থানাধীন ডিঙ্গাডোবা এলাকার আজিজুল আলমের ছেলে। রাজশাহীতে আসলাম সরকারের বিষয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।

    এই আসলাম সরকার কর্মজীবনের শুরুতে একটি টেলিফোন ও ফটোকপির দোকানের কর্মচারী হিসেবে কাজ করতো। প্রায় ছয় থেকে সাতটি বিয়ে করেছে সে। বিভিন্ন থানায় নারীঘটিত মামলাও রয়েছে তার বিরুদ্ধে। মাদকসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের ব্যবসা করে এখন তিনি বহু অর্থের মালিক বনে গেছেন। নগরীর ঘোষপাড়া মেডিকেল অডিটরিয়ামের পূর্বে অবস্থিত ‘ব্ল্যাক ক্যাফে’ নামে তার একটি প্রতিষ্ঠান রয়েছে। ওই ভবনটিতে সে গড়ে তোলে অপরাধ জগত। তিন তলার ওই ভবনটি পুরোটাই ভাড়া নিয়ে সেখানে মাদকসহ নারীদের দিয়ে অনৈতিক কর্মকাণ্ড চালায়।

    স্থানীয়দের দেয়া তথ্য মতে, আইনশৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ব্লাক ক্যাফেতে তরুণ-তরুণীদের নিয়ে প্রতিদিন বসতও মাদকসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের আসর। বাইরে থেকে সব সময় বন্ধ করে রাখা হতো এই ক্যাফেটির দরজা। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই এর ভেতরে কি ঘটছে। অপরিচিত কাউকে ওই ক্যাফের মূল অংশে প্রবেশ করতে দেয়া হতো না।

    মূলত: ওই ভবনে ‘সরকার প্রোডাকশন হাউজ’ এর কর্মকাণ্ডের নামে তার চলতো অপরাধ জগত। সেখানে নারীদের মডেল হিসেবে ব্যবহার করে মাদকের পাশাপাশি অপরাধ জগতের স্বর্গ গড়ে তুলেন। সুন্দরী নারীদের ব্যবহার করে বিত্তশালী পরিবারের ছেলেদের নিয়ে গিয়ে ইয়াবাতে আসক্ত করতো এই মাদক সম্রাট আসলাম সরকার।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close