• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জমি নিয়ে বিরোধ অগ্নিসংযোগ লুটপাটের অভিযোগ

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ০৯:৫৬
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ঘর বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ উঠেছে আব্দুর রহমান টেপা নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী বাড়ির মালিক আইয়ুব আলী গুরুত্বর আহত হন।

বৃহস্পতিবার উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া খন্দকার পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। আহত আইয়ুব আলী বর্তমানে আদিতমারী উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

সম্পর্কিত খবর

    আহত আইয়ুব আলী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া খন্দকার পাড়ার মৃত আসান উল্ল্যার পুত্র। অভিযুক্ত আব্দুর রহমান টেপা একই এলাকার মৃত আছিমুল্লার ছেলে।

    জানা গেছে, আইয়ুব আলীর সাথে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে অভিযুক্ত আব্দুর রহমান টেপার। এ বিষয়ে স্থানীয় ভাবে একাধিক বারের বৈঠক হলেও আব্দুর রহমান টেপা বৈঠকের কোন সিদ্ধান্ত মানেনি। ঘটনার দিন বৃহস্পতিবার বিকেলে আইয়ুব আলী নিজের জমিতে টয়লেট নির্মান করতেছিলেন। এ সময় আব্দুর রহমান টেপা লোকজন নিয়ে এসে কাজে বাঁধা দেয় ও আইয়ুব আলীর বাড়িতে হামলা ও ভাংচুর চালায়।

    এতে বাঁধা দিতে গিয়ে ছুরিকাঘাতে গুরুত্বর জখম হন আইয়ুব আলী। তাই নয় বাড়িতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে আব্দুর রহমান ও তার লোকজন। এমনকি স্থানীয়রা আগুন নিভাতে গেলে তাদেরও উপর আক্রমণ করেন আব্দুর রহমান। এদিকে গুরুত্বর আহত আইয়ুব আলীকে উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। স্থানীয়রা পুলিশকে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর মধ্যে একটি ঘর ভাংচুর ও অপর একটি ঘর যাবতীয় আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়েছে। তবে বাড়ির মালিক অচেতন থাকায় ক্ষয়ক্ষতি ও লুটপাটের সঠিক তথ্য দিতে পারেনি পুলিশ ও স্থানীয়রা।

    মহিষখোচা ইউপি সদস্য আব্দুল মান্নান জানান, এ বিষয়ে একাধিক বার বৈঠক হয়েছে। কিন্তু প্রতি বারেই পেশি শক্তি দেখিয়ে স্থানীয় বৈঠক অমান্য করে জমি জবর দখল করে আসছে আব্দুর রহমান টেপা। এছাড়া গ্রামবাসীর সামনে আইয়ুব আলীর ঘরে আব্দুর রহমান আগুন দিয়েছে বলে নিশ্চিত করেন ইউপি সদস্য আব্দুল মান্নান।

    আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close