• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজশাহীতে মাদকের দাম বেড়ে দ্বিগুন

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ১৮:৩০
রাজশাহী প্রতিনিধি

সারাদেশে চলছে মাদক বিরোধী বিশেষ অভিযান। ইতোমধ্যেই এই অভিযানকালে দেশের বিভিন্ন স্থানে মাদক বিক্রেতাদের সাথে আইনশৃংখলা বাহিনীর বন্ধুকযুদ্ধে নিহত হয়েছে ৪২ জন। তবে থেমে নেয় গ্রামে মাদকের কেনা বেচা। কৌশল পরিবর্তণ করে মাদক ব্যবসা চালাচ্ছেন অনেকেই।

বিশেষ করে শহরের মাদক ব্যবসায়ীরা গ্রামে আশ্রয় নিয়ে ব্যবসার ধরণ পরির্বতন করে মাদক তুলে দিচ্ছে আসক্তদের হাতে। অভিযান শুরুর পর গ্রেফতার এড়াতে শহর ছেড়ে গ্রামে আত্মীয়-স্বজনদের বাড়িতে আশ্রয় নেয় তারা। মোবাইল ফোনের মাধ্যমে আসক্তদের গ্রামে ডেকে নিয়ে মাদক কেনা বেচা করছে মাদক ব্যবসায়ীরা।

তবে দাম বেড়েছে দিগুন। ৮০ থেকে ১০০ টাকার ইয়াবা ট্যাবলেট ১৫০ থেকে ২০০ টাকা, ১০০ থেকে ১২০ টাকার এক পুরিয়া হেরোইন ২০০ থেকে ২৫০ টাকা, ৫০ থেকে ৬০ টাকার এক পুরিয়া গাঁজা ১০০ থেকে ১২০ টাকা, ৬০০ থেকে ৮০০ টাকার ১০০ মিলির এক বোতল ফেনসিডিল ১২০০ টাকা থেকে ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আইনশৃংখলা বাহিনীর মাদক বিরোধী অব্যাহত অভিযান এবং বন্দুকযুদ্ধে নিহতের ঘটনার পর শহরে মাদক ব্যবসা কমে এসেছে। তবে মাদকাসক্তদের চাপ বেড়েছে গ্রামে। শহর ছেড়ে এখন গ্রামে মাদকের খোঁজে যাচ্ছে আসক্তরা। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত মোটরসাইকেল নিয়ে মাদকের খোঁজে গ্রামের বিভিন্ন মেঠোপথ দাপিয়ে বেড়াচ্ছেন মাদক সেবীরা। মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে নির্ধারিত স্পটগুলোতে পৌঁছে যাচ্ছে তারা।

একাধিক মাদকাসক্তরা জানায়, মাদকের বিরুদ্ধে সারাদেশে বিশেষ অভিযানের কারণে সদর (সিটি, উপজেলা পৌরসভা) স্পটগুলোতে আর মাদক বিক্রি হচ্ছে না। কৌশলে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে কোন এক গ্রামের ঠিকানায় গিয়ে মিলছে মাদক। তবে অভিযানের দোহায় দিয়ে ব্যবসায়ীরা চড়া দামে মাদক বিক্রি করছেন।

রাজশাহী জেলার পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী জানান, মাদক ব্যবসায়ীদের হালনাগাত তালিকা হয়েছে। সে তালিকা অনুযায়ী সারাদেশে মাদক বিরোধী অভিযান চলছে। এ অভিযান অব্যহত থাকবে। কোন ভাবেই মাদক ব্যবসায়ীদের ছাড় দেয়া হবে না। তাদের খোঁজে বের করে আইনের আওতায় নেয়া হবে বলেন এই পুলিশ কর্মকর্তা।

/এফআইজে

রাজশাহী,মাদক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close