• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ফেরি বিকল, ভোলা-বরিশাল সড়কে যানবাহনের ধীরগতি

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ১১:৪১
বরিশাল প্রতিনিধি

যান্ত্রিক ত্রুটির কারণে ভোলা-বরিশাল রুটের একটি ফেরি বিকল হয়ে পড়ায় উভয় পাড়ে সৃষ্টি হয়ে তীব্র যানজটের। এতে দুর্ভোগে পোহাচ্ছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা। ফেরি বিকল থাকায় জেলার সঙ্গে সড়ক পথে বরিশালসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পণ্য পরিবহন ও যোগাযোগ মারাত্বকভাবে ব্যাহত হচ্ছে।

এদিকে ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও ফেরির সিরিয়াল পাচ্ছেন না ট্রাক চালকরা। এমনকি সিরিয়াল পেতে কারো পুরো দিনও কেটে যাচ্ছে। নির্ধারিত সময় পৌঁছতে না পারায় কাচামাল নষ্ট হয়ে যাচ্ছে। রোববার সকালে ভেদুরিয়া ঘাটে শতাধিক এবং লাহারহাট ঘাটে ৮০টি পণ্যবাহী গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

সম্পর্কিত খবর

    এদিকে ঈদ সামনে, এসময় ফেরি বিকল হয়ে পড়ায় ব্যবসায়ীদের বড় ধরনের লোকসানের আশঙ্কা করা হচ্ছে। ভোলা-বরিশাল সড়ক পথের তেঁতুলিয়া নদীর ভেদুরিয়া-লাহারহাট রুটে প্রতিদিন কৃষ্ণচুড়া, অপরিজিতা ও দোলনচাঁপা নামের ৩টি ফেরি চলাচল করে। কিন্তু শুক্রবার (২৫ মে) সকালে হঠাৎ করেই দোলনচাঁপা নামের ফেরিটি যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ে।

    এতে মাত্র দুটি ফেরি দিয়ে পারাপার করে গাড়ির জট কমানো সম্ভব হচ্ছে না। উভয় পাড়ে আটকা পড়েছে অন্তত দেড় শতাধিক পণ্যবাহী পরিবহন। ভেদুরিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা গেছে, পারাপারের অপেক্ষায় প্রায় দেড় কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ লাইন। এসব পরিবহনে ধান, চাল, কাঠ, বিস্কুট, গ্যাস, সিমেন্ট ও ছোট মাছের পোনা রয়েছে। ট্রাক চালক হেলাল উদ্দিন বলেন, কক্সবাজারের উখিয়া থেকে এসেছি বরিশাল যাবো কিন্তু তিন দিনেও গন্তব্যে যেতে পারছিনা।

    লালমোহন থেকে ধান বোঝাই করে করে আসা ট্রাক চালক রবিউল ও আবদুর রহমান বলেন, ধান নিয়ে ঝিনাইদাহ যাব কিন্তু যেতে না পারায় চরম দুর্ভোগে রয়েছি। এ বিষয়ে যোগাযোগ করা হলে ফেরির ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, একটি ফেরি নষ্ট হওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে, দ্রুত বিকল ফেরি মেরামতের চেষ্টা চলছে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close