• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদে রাজশাহী-ঢাকা রুটে চলাচল করবে স্পেশাল ট্রেন

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ২০:৪১
রাজশাহী প্রতিনিধি

ঈদে যাত্রী ভোগান্তি কমাতে রাজশাহী-ঢাকা রুটে একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। ঈদের তিনদিন আগে ‘ঈদ স্পেশাল’ নামের এ ট্রেনটি চলবে। এছাড়া এ রুটে পদ্মা, সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেস আগের সময়ে চলবে। গতকাল শনিবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদের তিনদিন আগে থেকে ‘ঈদ স্পেশাল’ ১৬ বগি নিয়ে রাজশাহী-ঢাকা রুটে চলবে। ‘ঈদ স্পেশাল’ ট্রেনটি সাত দিন চলবে। এই ট্রেন দুপুর দেড়টায় রাজশাহী থেকে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। ঢাকায় পৌঁছাবে রাত ৮টা ২০ মিনিটে। ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ৯ টা ২৫ মিনিটে ছাড়বে। রাজশাহী পৌঁছাবে রাত সাড়ে তিনটার দিকে।

রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ঈদের ১০ দিন আগে অগ্রিম টিকিট পাওয়া যাবে। আগামী এক জুনের টিকিট বিক্রি হবে ১০ জুন, দুই জুনের ১১ জুন সোমবার, তিন জুনের ১২ জুন মঙ্গলবার, চার জুনের ১৩ জুন বুধবার, পাঁচ জুনের ১৪ জুন বৃহস্পতিবার, ছয় জুনের ১৫ জুন শুক্রবার।

এছাড়া ঈদের ১০ দিন আগে ফেরত টিকিট পাওয়া যাবে। নয় জুন শনিবারের যাত্রীরা যাত্রা করবে ১৮ জুন সোমবার, ১০ জুন রোববারের যাত্রীরা যাত্রা করবে ১৯ জুন মঙ্গলবার, ১১ জুন সোমবারের যাত্রীরা যাত্রা করবে ২০ জুন বুধবার, ১২ জুন মঙ্গলবারের যাত্রীরা যাত্রা করবে ২১ জুন বুধবার। আর ১৩ জুন বুধবারের যাত্রীরা যাত্রা করবে ২২ জুন শুক্রবার।

সুপারিনটেনডেন্ট গোলাম মোস্তফা জানান, এ রুটের আগের সব ট্রেন নিয়মিত সময়সূচিতেই চলবে। ঈদের পাঁচ দিন আগে (সোমবার) থেকে ঈদের আগে দিন পর্যন্ত আন্তনগর ট্রেনের অফ-ডে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ঈদের দিন আন্তনগর ট্রেন চলাচল করবে না।

তিনি জানান, রাজশাহী-ঢাকা রুটের বাড়তি একটি ট্রেনের কারণে ঈদের পর কর্মক্ষেত্রে ফেরা মানুষের দুর্ভোগ অনেকটাই কমবে। এছাড়া ট্রেনের বড়ি না বাড়িয়ে ট্রেন বাড়ানো কথা বললেন এই কর্মকর্তা। অন্যদিকে যাত্রী হয়রানি বন্ধে রেল পুলিশ ও আনসার সদস্যরা কাজ করবে। ট্রেনের টিকিট বিক্রিতে যাতে কোনও ধরনের সমস্যা না হয় তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। এছাড়া সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে বলে এই স্টেশনের সুপারিনটেনডেন্ট গোলাম মোস্তফা জানান।

ওএফ

রাজশাহী,স্পেশাল ট্রেন,চলাচল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close