• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুকুর দখলে বাধা দেওয়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতা খুন

প্রকাশ:  ২৮ মে ২০১৮, ১৫:৩৪
নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে সরকারি পুকুরের মালিকানা ও দখল করাকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আজিম উদ্দিন (৩৫) নামের এক স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা খুনের ঘটনায় ২৭ জনের নাম উল্লেখসহ ৪০ জনের বিরুদ্ধে রাণীনগর থানায় হত্যা মামলা হয়েছে।

নিহতের বড় ভাই শহিদুল ইসলাম শহীদ বাদি হয়ে রোববার গভীর রাতে এই মামলাটি দায়ের করেন। এই ঘটনায় পুলিশ রাণীনগর উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক শাহাদত হোসেন সায়েমসহ ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতার অন্যান্যরা হলেন, সায়েমের সহযোগী মাসুম, আব্দুল আজিজ, রাহিম ও আলম । এদিকে লাশের ময়নাতদন্ত শেষে সোমবার দুপুরের দিকে গ্রামে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে নিহত আজিম উদ্দিনের লাশ দাফন করা হয়েছে। হাঁতুরি পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় আজিম উদ্দিনকে।

সম্পর্কিত খবর

    রোববার দুপুর আড়াইটার দিকে উপজেলার করজগ্রাম সোখিন পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। ওই সময় আরো ৬ জন আহত ও হামলাকারীদের ৩টি মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে।

    আজিম উদ্দিনের হত্যার বিচারের দাবীতে গ্রামবাসীরা রোববার বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত রাণীনগর-আবাদপুকুর সড়কের আলাউদ্দিনের মোড়ে ৩ ঘন্টা অবরোধ করে রাখে। ওই গ্রামে চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করায় গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    ওই গ্রামে মসজিদের পাশে ১টি সরকারি পুকুর আছে। পুকুরটি সরকারি ভাবে ৩ বছর পর পর টেন্ডারের মাধ্যমে লিজ দেওয়া হয়। এই পুকুরটি মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সরকারি টেন্ডারের মাধ্যমে পুকুরটি উপজেলার লোহাচুড়া মৎস্যজীবী সমবায় সমিতির নামে পুকুরটি লিজ পায় সায়েম গ্রুপ। কিন্তু প্রায় দু’মাস অতিবাহিত হয়ে গেলেও গ্রামবাসীরা সেই পুকুর হস্তান্তর না করায় রোববার পুকুরের মালিকরা ওই পুকুরে মাছ ছাড়তে গেলে গ্রামবাসীরা বাঁধা দেন। ফলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে ওই গ্রামের সৌখিন পাড়ার মৃত-সৌখিন উদ্দিনের ছেলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি আজিম উদ্দিন প্রতিপক্ষের হাঁতুরি পেটা ও ধারালো অস্ত্রেও আঘাতে মারা যান। তবে গ্রামবাসি জানান পুকুরটি জনসাধারণের ব্যবহারের জন্য আদালতের রায় রয়েছে। রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫জনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে হত্যার সঙ্গে জড়িত অন্যান্য আসামীদের দ্রুত গ্রেফতার করা হবে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি সিদ্দিকুর রহমান।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close