• মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫
  • ||

চবি ও জবি’র সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় গবিসাসের নিন্দা

প্রকাশ:  ০৯ জুলাই ২০১৮, ২১:০৪
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয় দুটিতে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীরা। সংবাদ সংগ্রহের সময় অতর্কিত হামলার শিকার হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

হামলার শিকার হওয়া সাংবাদিকেরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী সদস্য অনলাইন জাগো নিউজের ক্যাম্পাস প্রতিবেদক আব্দুল্লাহ রাকিব, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লতিফুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি আসলাম অর্ক, জবিসাস এর সহ-সভাপতি সামি সরকার, ইত্তেফাক প্রতিনিধি আহসান জোবায়ের ও ডেইলি সানের কবির হাসান।

সোমবার (৮ জুলাই) গবিসাসের সভাপতি মোঃ রিফাত মেহেদী ও সাধারণ সম্পাদক মু্ন্নি আক্তার স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এই নিন্দা প্রকাশ করেন। একই সাথে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় অভিযুক্তদের অতিদ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

ঘটনার তীব্র সমালোচনা করে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো পরিসরে সাংবাদিক নির্যাতনের ঘটনা আসলেই দুঃখজনক ও নিন্দনীয়। এর সাথে জড়িতদের অতিদ্রুত দৃষ্টান্তমূল কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, রোববার (৮ জুলাই) বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই ঘটনা ঘটে। লাঞ্ছনাকারী ছাত্রলীগ কর্মীর নাম আজাদ হোসেন সাব্বির। সে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অন্যদিকে এই ঘটনার পর একই সাংবাদিককে জবাই করার হুমকি দেন সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গত রোববার (৮ জুলাই) নিপীড়ন বিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটে এবং এতে পাঁচজন সাংবাদিক আহত হন।

ওএফ

হামলা