• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বামনী ডিগ্রী কলেজ ফলাফলে এবারও শীর্ষে, তলানীতে হাজারীহাট কলেজ

প্রকাশ:  ১৯ জুলাই ২০১৮, ২১:১৬
নোয়াখালী প্রতিনিধি

চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে,নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার উপকূলীয় অঞ্চলে শিক্ষা বিস্তারে খ্যাত বামনী ডিগ্রী কলেজ এবারও অত্র অঞ্চলের ৬টি কলেজের মধ্যে ফলাফলে শীর্ষস্থান অর্জন করেছে।

এ বিদ্যাপীঠে একজন জিপিএ-৫সহ ৯০ দশমিক ৭শতাংশ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। বামনী ডিগ্রী কলেজ থেকে মোট ২৭০জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫১ জন,ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮৯জন, মানবিক বিভাগ থেকে ১০৫ জন শিক্ষার্থীসহ মোট ২৪৫ জন শিক্ষার্থী পাস করে। এ ফলাফলে ক্যাম্পাসে শিক্ষার্থীরা আনন্দে উদ্বেলীত হয়ে পড়ে।

এ বিষয়ে, পাপিয়া সুলতানা নামের এক কৃতকার্য শিক্ষার্থী বলেন, আমাদের নিজেদের চেষ্টা, মা-বাবা ও কলেজের শিক্ষকদের সহযোগিতায় আমাদের কলেজ এবারও কাঙ্খিত ফলাফল অর্জন করেছে।

কলেজ অধ্যক্ষ রাহবার হোসেন’র সাথে আলাপ করা হলে তিনি জানান, আমাদের শিক্ষকমন্ডলী ক্লাসে বিষয় ভিত্তিক দৈনিক পড়া লেখা আদায়, কলেজের কঠোর শৃঙ্খলা, অভিভাবক সমাবেশ, ছাত্রছাত্রী কাউন্সিলিং সহ সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ম্যানেজিং কমিটির সার্বিক সহযোগিতায় এ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে।

আগামীতে আমাদের কলেজে জিপিএ ৫ ভাড়াতে এ প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। আমাদের কলেজ অত্র অঞ্চলের ৬টি কলেজের মধ্যে প্রথম স্থান অর্জন করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অত্র অঞ্চলের ৬টি কলেজের মধ্যে বামনী ডিগ্রী কলেজ ৯০দশমিক ৭শতাংশ পাস করে প্রথম স্থান,ইসমাইল হোসেন ডিগ্রী কলেজে ৭৩ শতাংশ শিক্ষার্থী পাস করে দ্বিতীয় স্থান, জৈতুন নাহার কাদের মহিলা কলেজে ৫৫ দশমিক ৩৮ শতাংশ শিক্ষার্থী পাস করে তৃতীয় স্থান অর্জন করে, চৌধুরীহাট ডিগ্রী কলেজে ৫৩ শতাংশ পরীক্ষার্থী পাস করে চতুর্থ স্থান অর্জন করে। সরকারি মুজিব কলেজের ১হাজর ৪শ’৪৪ জন মেধাবী শিক্ষার্থী স্থান পেলেও ফলাফলে ৭শ’৮১ জন শিক্ষার্থী পাস করে পঞ্চম স্থানে গিয়ে অভিভাবক মহলের তীব্র সমালোচনার মুখে স্থান নিয়েছেন।

অপরদিকে হাজারীহাট কলেজে ৬জন শিক্ষার্থীর মধ্যে ৪জন ফেল করায় প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হয়েছে এবং ফলাফলে হাজারীহাট কলেজ তলানীতে অবস্থান করছে বলে মন্তব্য করেন স্থানীয় শিক্ষানুরাগী মহল।

ওএফ

নোয়াখালী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close