• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ককটেল হামলায় জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে’

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১৪:৫৫
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী পুলিশ কমিশনার একেএম হাফিজ আকতার বিপিএম বলেছেন, আমাদের মূল লক্ষ্য আসন্ন ৩০ তারিখের নির্বাচন। এখানে যাতে এ ধরণের ঘটনা না ঘটে, যেই করুক, যে কোন লোকই করুক, আমরা তা প্রতিহত করবো। আগামী ৩০ তারিখে একটি সুষ্ঠ ও সুন্দর নির্বাচন আমরা উপহার দিব। ককটেল হামলার সাথে যারাই জড়িত আছে তাদের সকলকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

রোববার (২২ জুলাই) আরএমপি সদর দপ্তরের কনফারেন্স রুমে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান তিনি। এ সমস তিনি গণসংযোগে ককটেল হামলার ঘটনার মামলায় গ্রেফতার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুর কথোপকথনের অডিও বার্তার রেকর্ড শোনান।

পুলিশ কমিশনার বলেন, ককটেল হামলার বিষয়ে আমরা রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সর্বোচ্চ গুরুত্ব এবং অগ্রাধিকার ভিত্তিতে আমরা একটি চৌকশ অফিসারদের সমন্বয়ে একটি বিশেষ টিম গঠন করি। ঘটনার সম্পৃক্ত সন্দেহে তখনই পুলিশ একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এর পরিপ্রেক্ষিতে আমরা কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাই। তদন্তের এক পর্যায়ে তদন্তকারী টিম মামলার স্বার্থেই ফোনের কথপোকথন একটি অডিও রেকর্ড হাতে পাই।

যেখানে রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম মতিউর রহমান মন্টু, বিএনপির কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলামকে ককটেল হামলায় নিজেদের সম্পৃক্ততার বিষয়টি আলোচনা করেন। এবং তিনি ঘটনার সাথে জড়িত দুইজন নিজেদেরই ব্যাক্তির নাম উল্লেখ করেন। যা সুষ্ঠ নির্বাচন ব্যাহত বা প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে জনগনের সহমর্মিতা অর্জন করতে এবং জনগনকে নিজেদের দিকে টানতে নিজেরাই পরিকল্পিতভাবে এ ককটেল বিস্ফোরণটি ঘটায়। প্রকৃত ঘটনার জন্য আমরা একেএম মতিউর রহমান মন্টুকে জিজ্ঞাসাবাদের জন্য আমাদের হেফাজতে নিই।

উল্লেখিত ঘটনায় জড়িত সকল ব্যাক্তি, যারা পরিকল্পনাকারী, মদদ দাতা এবং সহযোগীদের গ্রেফতারপূর্বক প্রচলিত আইনে বিচারের আওতায় আনতে তৎপর রয়েছি। আমাদের নিকট সে অডিও টেপ টি আছে। যারাই জড়িত আছে তাদের অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

প্রসংঙ্গত, গত মঙ্গলবার(১৭ জুলাই) সকালে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগের সময় পথসভা চলাকালে ককটেল হামলার ঘটনার ঘটনা ঘটে। এতে অজ্ঞাত আটজনের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়। বোয়ালিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) শামীম হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করেছিলেন।

ওএফ

রাজশাহী,আইন,গ্রেফতার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close