• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধের অপচেষ্টা হলে কঠোর ব্যবস্থা’

প্রকাশ:  ২৩ জুলাই ২০১৮, ১৭:৩৭
রাজশাহী প্রতিনিধি

দেশের তিন সিটি নির্বাচনে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম। তিনি বলেন, যে কোনো মূল্যে নির্বাচন গ্রহণযোগ্য করতে চায় কমিশন। এ নিয়ে কারও সঙ্গে কোনো আপোষ করা হবে না।

রাজশাহী সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোমবার (২৩ জুলাই) রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে কর্মশালার উদ্বোধন করেন ইসি রফিকুল ইসলাম। এ সময় তিনি নির্বাচন নিয়ে কর্মকর্তাদের মাঝে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

রফিকুল ইসলাম বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন বাধাগ্রস্ত করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। প্রার্থী কিংবা নির্বাচন কমিশনের কর্মকর্তা অথবা অন্য কোনো সংস্থার কেউ যদি সুষ্ঠু নির্বাচনে বাধা হয়ে দাঁড়াতে আসে, তবে তা প্রতিহত করা হবে।

নির্বাচন কমিশ এবার সিটি নির্বাচনগুলোকে অত্যন্ত গ্রহণযোগ্য করে শেষ করতে চায়, যেন এসব নির্বাচন নিয়ে কারও কোনো অভিযোগ না থাকে।

রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলামের সভাপতিত্বে এতে ইসি আরও বলেন, নির্বাচনে যারা দায়িত্ব পালন করবেন, তারা সবার ‘শত্রু’। প্রার্থী, প্রার্থীর সমর্থক এমনকি সাধারণ মানুষেরও আক্রমণের শিকার হন তারা। তবু ভয়ভীতির ঊর্দ্ধে থেকে দায়িত্ব পালন করতে হবে।

ইসি রফিকুল ইসলাম এ সময় নির্বাচন কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীতে এবার ১৩৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এসব কেন্দ্রের বুথের সংখ্যা ১ হাজার ২৬টি। প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন করে পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলাম বলেন, রাজশাহীতে এবার মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষের সংখ্যা এক লাখ ৫৬ হাজার ৮৫ জন। আর নারীর সংখ্যা এক লাখ ৫৬ হাজার ৮৫ জন।

ওএফ

নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close