• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ঝুঁকিপূর্ণ গোডাউন ব্রীজ

প্রকাশ:  ২৩ জুলাই ২০১৮, ১৮:৫৬
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল পৌরশহরের গোডাউন ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রীজটির গোড়ায় দেখা দিয়েছে ফাটল। প্রতিনিয়তই ব্রিজের নিচের অংশের ডালাই ধ্বসে পড়ছে। এতে করে মারাত্বক হুমকি মধ্যে পড়েছে এ ব্রীজ দিয়ে চলাচলরত শত শত যানবাহনের চালক ও যাত্রীরা।

জানা যায়, জেলার গুরুত্বপূর্ণ সড়ক গুলোর মধ্যে অন্যতম পৌর এলাকার ১৫নং ওয়ার্ডের ঢাকা-টাঙ্গাইল সড়ক। আর ঢাকা-টাঙ্গাইল সড়কের অন্যতম প্রধান সংযোগ স্থল গোডাউন ব্রীজটি। জেলার বৃহত্তম করটিয়া হাট ও মির্জাপুর, বাসাইল, সখীপুর উপজেলার সাথে যোগাযোগের ও ঢাকাগামী উত্তরবঙ্গের যাত্রীবাহি যানবাহন এবং ঢাকা থেকে টাঙ্গাইলে প্রবেশের একমাত্র সড়কও এটি। এই সড়ক দিয়ে প্রতিদিন জেলার শতশত যানবাহনের পাশাপাশি উত্তরবঙ্গের যাত্রী ও মালবাহী যানবাহন গুলো চলাচল করে। এছাড়া পৌরএলাকার হাজার হাজার মানুষ এই ব্রীজ দিয়ে চলাচল করে।

সম্পর্কিত খবর

    দীর্ঘ দিন ব্রীজটির রক্ষণাবেক্ষণ না করায় ফাটল দেখা দিয়েছে। প্রতিনিয়তই ধ্বসে পড়ছে ব্রীজের নিচের অংশ। প্লাস্টার ও ডালাই খসে পড়ে লোহার রডের বিচ্ছিন্ন অংশ দৃশ্যমান হয়ে পড়েছে। এতে করে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ব্রীজটি। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ব্রীজটির বর্তমান অবস্থায় আতংকিত হয়ে পড়েছেন চলাচলকারী এবং এলাকাবাসী।

    এ বিষয়ে এলাকাবাসী আনিসুজ্জামান খান সাগর জানান, অবিলম্বে ব্রীজটির সংস্কার না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। জনসাধারণের নিরাপত্তা এবং দুর্ঘটনা রোধে দ্রুত ব্রীজটির সংস্কার করা প্রয়োজন।

    জাহিদ হোসেন মালা বলেন, ব্রীজটি দিয়ে দিনে জেলার যানবাহন ও রাতে উত্তরবঙ্গের যানবাহন চলাচল করে। ব্রীজটি সংস্কার করার পাশাপাশি নতুন ব্রীজ নির্মাণ করা প্রয়োজন। তা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে।

    ব্রীজটি সংস্কারের পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে নতুন ব্রীজ নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয়রা।

    এ প্রসঙ্গে টাঙ্গাইল সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আমিমুল এহসান জানান, ঢাকা-টাঙ্গাইল রোডের গোডাউন ব্রীজটির সংস্কার কাজ দ্রুত করা হবে। আপাদত কোন ঝুঁকি নেই বলেও তিনি দাবি করেন।

    টাঙ্গাইল-৫ সদর আসনের সংসদ সদস্য আলহাজ ছানোয়ার হোসেন বলেন, আমি ব্রীজের বিষয়টি শুনেছি। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি ব্রীজটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া ঐতিহ্যবাহী করটিয়া ও গোড়াউন ব্রীজ দুটোই নতুন করে করার উদ্যোগ নেয়া হয়েছে।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close