• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেবাচিম হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ১৮:৩৮
বরিশাল প্রতিনিধি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় পরিচালক ডাঃ বাকির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) বরিশাল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে স্থানীয় দৈনিক শাহনামা পত্রিকার সহকারী বার্তা সম্পাদক মো. বিপ্লব আহামেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

মামলার বরাত দিয়ে বাদীর আইনজীবী আজাদ রহমান জানান, গত ২৬ জুলাই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে চিঠি ইস্যু করেন। শেবাচিম হাসপাতালের ৩৪২৮নং স্মারকের চিঠিতে তিনি জানান, বরিশাল প্রেসক্লাব এবং বরিশাল রিপোটার্স ইউনিটির সদস্যভুক্ত সাংবাদিক ব্যতীত অন্যান্য সকল সাংবাদিকদের শেবাচিম হাসপাতালে প্রবেশ নিষেধ। শুধু তাই নয়, একই চিঠিতে তিনি বরিশালের সকল ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে শেবাচিমে প্রবেশ নিষেধাজ্ঞা জারি করে।

ওই চিঠিতে আরও উল্লেখ করা হয়, যদি কোন সাংবাদিক তার (পরিচালক) অনুমতি ছাড়া শেবাচিমে প্রবেশ করে কোন প্রকার তথ্য সংগ্রহের চেষ্টা করে, সেক্ষেত্রে ওই সাংবাদিককে তিনি পুলিশের হাতে তুলে দেবেন বলেও স্পষ্ট নির্দেশনা প্রদান করেন।

পরিচালকের প্রেরিত চিঠি সংবাদকর্মীদের জন্য মানহানীকর হওয়ায় বাদী সংবাদ সংগ্রহ করতে গিয়ে জনসাধারণের সম্মুখে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছেন। যা তথ্য অধিকারর আইনের পরিপন্থী। আসামীর মানহানীকর বক্তব্যের জন্য তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বাদী মামলাটি দায়ের করেন।

ওএফ

বরিশাল,হসপিটাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close