• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫
  • ||

কেসিসি’র ৬৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪১
খুলনা প্রতিনিধি
প্রিন্ট

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। ৬৩৭ কোটি ৯ লাখ ৮৬ হাজার টাকার এ বাজেট ঘোষণা করা হয়। এটি এ যাবতকালের সর্ববৃহৎ বাজেট।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত বাজেটে নাগরিক দুর্ভোগ হ্রাস, জলাবদ্ধতা ও সড়ক সংস্কারের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।

খুলনা সিটি করপোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শেখ মো. গাউসুল আযমের সভাপতিত্বে বর্তমান পরিষদ তাদের মেয়াদকালের সর্বশেষ এই বাজেট ঘোষণা করেন। আগামী ২৫ সেপ্টেম্বর নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক দায়িত্ব গ্রহণের পর নতুন পরিষদ বাজেট বাস্তবায়ন করবেন।

এর আগে, ২০১৭-১৮ অর্থ বছরে প্রস্তাবিত বাজেট ছিল ৪৪০ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার টাকা। পরে তা সংশোধিত আকারে দাঁড়ায় ২৫৫ কোটি ৭৯ লাখ ২৯ হাজার টাকা। বাস্তবায়ন হয়েছে শতকরা ৫৮.০২৯ ভাগ।

জানা যায়, খুলনা মহানগরীর জলাবদ্ধতা নিরসন ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নে ৮৪৩ কোটি এবং ধ্বংসপ্রাপ্ত সড়ক মেরামত ও উন্নয়নে ৬০৮ কোটি টাকার দু’টি প্রকল্প মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়িত হলে নগরবাসীর জনদুর্ভোগ কমবে বলে জানানো হয়।

ওএফ

বাজেট