• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বাজারে আসছে ফেনীর নজির এলপি গ্যাস

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৫
ফেনী প্রতিনিধি
প্রিন্ট

ফেনীতে বেসরকারী উদ্যোগে বোতলজাতকৃত একমাত্র এলপি গ্যাস বাজারে আসছে। স্বনামধন্য ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তা হাজী নজির আহমদ গ্রুপের অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত ফান্স এর ‘সিরগা’ মেশিনে উৎপাদিত এই বোতলজাতকৃত এলপি গ্যাস এখন সর্বত্র পাওয়া যাচ্ছে। ফেনীসহ বৃহত্তর নোয়াখালী, কুমিল্লা, মিরসরাই, সীতাকুন্ড, চট্টগ্রামসহ কয়েকটি জেলায় বাজারজাত শুরু হয়েছে বলে জানিয়েছেন বিপনন কর্মকর্তা শাকিল আহমেদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মধ্যবর্তী স্থান ফেনী হওয়ায় যোগাযোগ ব্যবস্থা ও রাজনৈতিক স্থিতিশীলতার কারণে ফেনীতে গড়ে উঠছে বড় বড় শিল্প কারখানা ও ব্যবসায়ী প্রতিষ্ঠান। বৃহত্তর নোয়াখালীতে স্বনামধন্য ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তা হাজী নজির আহমদ গ্রুপের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে প্রায় ৫ একর জায়গার উপর গড়ে উঠছে হাজী নজির আহমদ এলপি গ্যাস প্লান্ট। একই ভাবে বিদেশ থেকে আমদানীকৃত ৫ হাজার টন গ্যাস স্টোরেজ রিজার্ভার চট্টগ্রামের সীতাকুন্ডে ১০ একর জায়গায় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আলহাজ নুর উদ্দিন। এখানে সঠিক মানের ১২.০০ কেজি, ৩৫.০০ কেজি ও ৪৫.০০ কেজি গ্যাস বোতলজাত হচ্ছে। ইতোমধ্যে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস, বিস্ফোরক অধিদপ্তরসহ জেলা প্রশাসনের অনাপত্তিপত্র অনুমোদন পাওয়া গেছে বলে জানা গেছে।

এদিকে আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় হাজী নজির আহমদ গ্রুপের এলপি গ্যাসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক প্রমুখ।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ নুর আজম জানান, একমাত্র নজির এলপি গ্যাস সিলিন্ডারই সম্পূর্ণ ঝুঁকিমুক্ত। নজির এলপি গ্যাস সিলিন্ডারই দিচ্ছে সুরক্ষার সম্পূর্ণ নিশ্চয়তা। প্রত্যন্ত এলাকায় নজির এলপি গ্যাস বাজারজাত করা হবে। ভোক্তার দোরগোড়ায় নজির এলপি গ্যাস সহজলভ্য করায় সবার সহযোগিতা প্রয়োজন। প্রত্যন্ত অঞ্চলে নজির এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে নজির আহম্মদ গ্রুপ কাজ করে যাচ্ছে। নজির এলপি গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর তা বাজারজাত করা হয়। যার ফলে নিশ্চিত হয় সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা।

ওএফ

গ্যাস,বাণিজ্য
apps