• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৫
জামালপুর প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ী হাসপাতালে ডাক্তারের অবহেলায় জবেদা (৫৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার সকাল ১০ টায় সরিষাবাড়ী হাসপাতালে এ ঘটনা ঘটে। জবেদা উপজেলার চর হাটবাড়ী গ্রামের বছির উদ্দিনের স্ত্রী।

রোগীর স্বজনদের কাছ থেকে জানা যায়, সকাল সাড়ে সাতটায় জবেদার জামাতা শাহীন মিয়া চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ৮ টায় হাসপাতালে ভর্তি করে নেয়। ডাঃ আরিফুল ইসলাম নার্সদের দিয়ে রোগীকে নামমাত্র চিকিৎসা দেন। শ্বাসকষ্ট বাড়লেও তারা অন্য কোন চিকিৎসা দেননি। দীর্ঘ ২ঘন্টা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আরিফুল ইসলামের নিকট চিকিৎসার জন্য ধর্ণা দিলেও তিনি কোন গুরুত্ব দেননি।

তিনি প্রতিনিয়ত হাসপাতালের সময় সেবা ডায়াগনোস্টিক সেন্টারে রোগী দেখেন এবং ডায়াগনোস্টিক সেন্টারে চেকআপ করাতে রোগীদের নির্দেশ দেন। ১০:১৫ টার দিকে তিনি হাসপাতালে এসে জবেদাকে ইসিজির জন্য টেস্ট দেয়। রোগী মারা গেলেও ডাক্তার আরিফুল ইসলাম তাকে রেফার্ড করে ময়মনসিংহ হাসপাতালে প্রেরণের নির্দেশ দেন। পরে স্বজনদের চাপে সকাল সাড়ে দশটায় রোগীকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমানের নির্দেশে এসআই সাইফুলের নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় রোগীর পরিবার এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে।

রোগীর দেবর জয়নাল অভিযোগ করে বলেন, নার্সরা নিচে নিয়ে যেতে বলেন একবার আবার নিচ থেকে ডাক্তাররা উপরে নিয়ে যেতে বলেন। জামাতা শাহীন মিয়া অভিযোগ করে বলেন, আমি রোগী সাড়ে সাতটার সময় নিয়ে আসি। কোন ডাক্তার পায়নি। সেবা না পেয়ে আমার রোগী মারা যায় শুয়া দশটায়, মরার পরে আমার রোগীকে রেফার্ড করে দেয় ময়মনসিংহ। আমি এ ঘটনার বিচার চাই।

কর্তব্যরত চিকিৎসক ডাঃ আরিফুল ইসলাম জানান, রোগী প্রাথমিক চিকিৎসা হয়েছে। কিছু পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছিল। অনেক সময় দেখা গেল রাউন্ডে যেতে দেরি হয়ে যায়। আমাদের তো আর সব সময় একই সময়ে যাওয়া যায় না।

আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মমতাজ উদ্দিন রকিব বলেন , শ্বাস কষ্টের জন্য চিকিৎসাধীন অবস্থায় রোগী মৃত্যুবরণ করেছে।

ওএফ

ডাক্তার,মৃত্যু,অবহেলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close