• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেয়র রিপন হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৪
মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র মিজানুর রহমান রিপন হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত দায়রা ও স্পোশাল ট্রাইব্যুনালের ২য় আদালতের বিচারক মোঃ নুরুল ইসলাম এ আদেশ দেন। একই সঙ্গে ১ লাখ টাকা করে টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, গাংনী থানা পাড়ার সেকেন্দার আলীর ছেলে মাসুদ রানা, গাংনী উপজেলার ওলিনগর গ্রামের আরশেদ আলীর ছেলে মোঃ লাল্টু, মেহেরপুর শহরের গোরস্থান পাড়ার আমজাদ হোসেনের ছেলে রাশিদুল ইসলাম ওরুফে আকালি এবং হোটেল বাজার পাড়ার ইছাহাক আলীর ছেলে আব্দুল হালিম। আদলতে রায় ঘোষনার সময় রাশেদুল ইসলাম ও আব্দুল হালিম উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১ এপ্রিল রাত ৯টার দিকে মেহেরপুর পৌরসভার ত্বতকালীন প্যানেল মেয়র মিজানুর রহমান রিপন শহরের হোটেল বাজারে অবস্থিত তার নিজেস্ব ব্যবসা প্রতিষ্ঠান রাজধানী শপিং সেন্টারে বসে ছিলেন। ওই সময় অজ্ঞনামা কয়েকজন সন্ত্রাসী তাকে লক্ষ করে বোমা বিস্ফরণ ঘটায়।

এই ঘটনায় তিনিসহ পৌর সভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর কামারুজ্জামান ও শপিং সেন্টারের দুই কর্মচারী আহত হন। এসময় তাদের উদ্ধার করে মেহেরপুর জেনালের হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকার একটি হাসপাতালে রিপনকে স্থানান্তর করা হলে ৮ এপ্রিল তার মূত্যু হয়। এই ঘটনায় মিজানুর রহমান রিপনের পিতা আব্দুল হালিম বাদি হয়ে মেহেরপুর পৌরসভার ত্বতকালীন মেয়র মোতাছিম বিল্লা মতু ও কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন বিপুলসহ অজ্ঞতানামা ১৫-২০ জনকে আসামী করে হত্যা ও বিস্ফরণ আইনে দুটি মামলা দায়ের করেন।

মামলার কয়েকদফা তদন্ত শেষে এসআই সবুজ হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তে আসামী পক্ষ আপত্তি জানালে পরবর্তিতে সিআইডি কে তদন্ত দেওয়া হয়। মামলায় ৩২ জনের সাক্ষ গ্রহন করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামি পক্ষে মনিরুজ্জামান আইনজীবীর দায়িত্ব পালন করেন।

ওএফ

যাবজ্জীবন কারাদণ্ড

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close