• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

হিলিতে অর্ধ কোটি টাকার পণ্য উদ্ধার

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৪
হিলি প্রতিনিধি
প্রিন্ট

দিনাজপুরের হাকিমপুর সীমান্তে অভিযান চালিয়ে দেড় লাখ পিস ভারতীয় নিওসিফ ট্যাবলেট ও কসমেটিক্স সামগ্রী উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ট্যাবলেট ও কসমেটিক্সগুলোর বাজার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা বলে বিজিবি সূত্রে জানা গেছে। জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটলিয়নের অধিনস্থ মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মাহমুদ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাত ১টার দিকে সীমান্তের নন্দীপুর এলাকায় অভিযান চালিয়ে ট্যাবলেটগুলি উদ্ধার করে। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি।

বিজিবি হিলি মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মাহমুদ আলম জানান-ট্যাবলেটের বড় একটি চালান নিয়ে একদল চোরাকারবারী সীমান্ত অতিক্রম করছে এমন খবর পেয়ে সোমবার রাত ১টার দিকে ওই সীমান্তে বিজিবি অভিযান চালায়। এ সময় চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে ৬টি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়।

পরে বস্তাগুলো উদ্ধার করে তার ভিতর হতে দেড় লাখ পিস নিওসিফ ব্যথানাশক ট্যাবলেট উদ্ধার করা হয়। এসব ট্যাবলেট মানুষের মাথা ব্যথার কাজে ব্যবহৃত বলে জানিয়েছে তিনি। একই সময় বিজিবি’র অপর ১টি দল সীমান্তে অভিযান চালিয়ে ৩ প্রকার ভারতী কসমেটিক্স উদ্ধার করেছেন। উদ্ধারকৃত মালামালগুলি হিলি কাস্টমস এ জমা দেয়া হয়েছে ।

/পি.এস

হিলি,উদ্ধার
apps