• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের স্বর্ণ কিশোর-কিশোরীরা পেল সাইকেল

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১১:১৫
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ৯০টি মাধ্যমিক বিদ্যালয়ের একজন স্বর্ণ কিশোর ও একজন স্বর্ণ কিশোরীকে একটি করে বাইসাইকেল উপহার প্রদান করেছেন রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

বৃহস্পতিবার বেলা ১১ টায় গোদাগাড়ী আনোয়ারা ফহিম জিয়া উদ্দীন পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে স্বর্ণ কিশোর কিশোরী সমাবেশে এসব সাইকেল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী।

স্বর্ণ কিশোর কিশোরী সমাবেশ ও সাইকেল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যালেন আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সংগীত শিল্পী ফেরদৌস আরা, চ্যানেল আই স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের পরিচালক ও টেলিভিশস উপস্থাপিকাত ফারজানা ব্রাউনিয়া, সহাকারি পরিচালক রফিকুল ইসলাম, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার।

বৃহস্পতিবার সকাল হতেই প্রচন্ড বৃষ্টি শুরু হলেও সেই বৃষ্টি উপেক্ষা করে কিশোর কিশোরীরা ভিজে এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। দেশ মাতানো ও ক্ষ্যাতিমান পল্লীগিতি সংগীত শিল্পী ফেরদৌস আরা উপস্থিত কিশোর কিশোরীদের মাধ্যে উপস্থিত হয়ে বৃষ্টিকে হার মানিয়ে সমবেত ও বাল্য বিবাহকে না জানার প্রত্যয় করায় সকলকে ধন্যবাদ জানিয়ে দুটি গান পরিবেশন করেন। এই সময় উৎসুক শিক্ষার্থীরা নেচে গেয়ে আনন্দ উল্লাসে ফেটে পড়ে।

চ্যালেন আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ছাত্র-ছাত্রীদের উপস্থিতি হয়ে মুগ্ধ হয়ে বলেন, আজকের যে বৃষ্টি তা রহমতের বৃষ্টি। এই বৃষ্টি আল্লাহর দান। তোমাদের প্রতি আল্লাহর রহমত আছে সামনের দিনে তোমরা অনেক বড় হয়ে দেশ সেবা করবে বলে মন্তব্য করেন।

পুরো অনুষ্ঠানটি সঞ্চলনায় মাতিয়ে রাখেন স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের পরিচালক ফারজানা ব্রাউনিয়া। তিনি বৃষ্টিতে ভিজে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন আঙ্গীকে ছাতা নাড়িয়ে আনন্দ উল্লাস করেন এবং কিশোরী বয়সে বিয়ে না করার জন্য সকলের প্রতি আহবান জানান।

স্থানীয় সংসদ সদস্য সাইকেল বিতরণ শেষে বলেন, আজকের যে উপহার তা তোমাদের ভালবাসার উপহার। তোমরা লেখাপড়া করে অনেক বড় হয়ে দেশ সেবা করবে। আগামী দিনে সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করলে তোমাদের ও দেশের উন্নয়ন হবে। তিনি ছাত্র-ছাত্রীদের জয় বাংলা স্লোগানে স্লোগানে ছাত্র-ছাত্রীদের মাতিয়ে তোলেন। এর আগে স্বর্ণ কিশোরী সমাবেশে ওমর ফারুক চৌধুরী ঘোষণা দেন জেডিসি পরীক্ষায় যারা বৃত্তি পাবে তাদের প্রত্যেকটি একটি করে সাইকেল প্রদান করা হবে বলে ঘোষনা দেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন, গোদাগাড়ীর স্বর্ণ কিশোরী প্রধান ইফাত আরা ইরা, সূর্য কিশোর হাসানুর আরেফিন নাইস, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল বাতেন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল কবিরসহ বিভিন্ন সুধিজন।

ওএফ

কিশোর-কিশোরী,সাইকেল
apps