• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলো মেরিনার্স সোসাইটি

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৬:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ মেরিনার্স সোসাইটির নিজস্ব ভবন ‘বিএমএস টাওয়ার’র ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। অত্যাধুনিক সুবিধা সম্পন্ন এ ভবনে সোসাইটির সদস্যরা সব ধরনের সুবিধা পাবেন।

রোববার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় জে ব্লকে ২০তলা বিশিষ্ট এ ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

এ সময় অনুষ্ঠানে নৌপরিবহন সচিব আবদুস সামাদ, পররাষ্ট্র সচিব রিয়ার এডমিরাল (অব.) খুরশিদ আলম, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলামসহ উচ্চপদস্থ কর্মকর্তা ও বিপুল সংখ্যক মেরিনার উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, মেরিনার্স সোসাইটির বর্তমান দেড় হাজার সদস্য ও আগামীতে যারা এ সোসাইটির সদস্য হবেন তারাও এ ভবনের সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন। নির্মিতব্য এ ভবনে থাকবে পাঠাগার, কনফারেন্স হল, মিটিং রুম, ট্রেনিং রুম, অফিসরুম, ব্যায়ামাগার, সুইমিংপুল, বিনোদন সেন্টার, শপিং সেন্টার, রেস্টহাউজ, রেস্টুরেন্ট, স্টুডিও-এপার্টমেন্ট, মেরিটাইম মিউজিয়াম, হেলথ সেন্টার, হেল্প সেন্টার, উপাসনালয় ও কারপার্কিং-সহ নানা ব্যবস্থা।

এছাড়া ভবনের ছাদের উপরে থাকবে মনোরম সিটিভিউ গ্রিনগার্ডেন ও পেডেস্টাল-বাইনোকুলারসহ অবজারভেশন ডেক। প্রতিটি মেরিনার্স অর্গানাইজেশনের জন্য এ কমপ্লেক্সে সকল ধরনের সুযোগ-সুবিধাসহ নির্ধারিত আয়তনের অফিস স্পেস থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ মেরিনার্স সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার এম এ রশিদ। বিএমএস টাওয়ার নির্মাণের জন্য ১০ কাঠার এ প্লটটি তিনিই অনুদান দিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সময়ে সোসাইটির কল্যাণমূলক কাজের সংক্ষিপ্ত তথ্য তুলে ধরে তিনি বলেন, আগামী দিনগুলোতে মেরিনারদের সুখে-দুঃখে আমরা পাশে থাকব। বর্তমানে মেরিনার্স সোসাইটি কর্মসংস্থান, বিদেশে আটক মেরিনারদের দেশে প্রত্যাবর্তন, মেরিনারদের বিপেদে আর্থিক সহায়তা ও মেরিনাদের উচ্চ শিক্ষায় বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে।

এম এ রশিদ মেরিনারদের বেশ কিছু সমস্যা তুলে ধরে তা সমাধানে সরকারের সহযোগিতা কামনাা করেন। বিশেষ করে মেরিনারদের জন্য নতুন কর্মসংস্থান সৃষ্টি ও কর্মস্থলে নানা হয়রানির বন্ধে সোসাইটি কাজ করবে বলেও জানান তিনি।

apps