• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাল বিতরণে অনিয়ম, ডিলার অবরুদ্ধ

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৬:১০
বরিশাল প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগে ডিলার জয়ন্ত কুমার শাহাকে অবরুদ্ধ করেছেন স্থানীয় বিক্ষুব্ধ জনতা। খবর পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ তাকে উদ্ধার করে হেফাজতে নেয়।

ঘটনাটি ঘটেছে সোমবার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলার মাধবপাশা বাজারের তিনমঠ এলাকায়।

স্থানীয়রা জানায়, সরকার চাল চুরি ঠেকাতে ৩০ কেজির প্যাকেট এর ব্যবস্থা করেছে। কিন্তু সকাল থেকে ৩০ কেজির প্যাকেট থেকে কৌশলে ৪/৫ কেজি রেখে ২৫/২৬ কেজি করে চাল বিতরণ করে। বিষয়টি কার্ডধারিদের নজরে আসলে ডিলারকে অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল বের করে সুবিধাভোগীরা। অবস্থা বেগতিক হয়ে পরলে পুলিশ তাকে উদ্ধার করে পরিস্থিতি সামাল দেন।

জানা গেছে, সোমবার সকালে ডিলার জয়ন্ত কুমার খাদ্য গুদাম থেকে ১৪ মেঃ টন ৭৯০ কেজি (৪৯৩ বস্তা) চাল বিতরণের জন্য উত্তোলন করেন। ঘটনাস্থলে গিয়ে ট্যাগ অফিসার মহিউদ্দিনকে পাওয়া যায়নি।

খাদ্য অধিদপ্তরের পরিদর্শক জেবুন্নেছা বেগম বলেন, বস্তায় কিছু চাল ঘাটতি থাকতে পারে। কিন্তু ৩ থেকে ৪ কেজি চাল ঘটাতি হওয়ার কথা নয়।

এয়ারপোর্ট থানার ওসি (ভারপ্রাপ্ত) আব্দুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন পেয়ে তাকে উদ্ধার করে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদার বলেন, ঘটনাটি শুনে তাৎক্ষণিক পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ডিলার জয়ন্ত দাস বলেন, অনেক সময় পাটের বস্তার চালের কিছুটা ঘাটতি হতে পারে।

এদিকে ঘটনার সঠিক বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করে স্থানীয়রা।

মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এর আগেও তার বিরুদ্ধে এমন অভিযোগ পেয়েছি। আমি বেশ কয়েকবার জয়ন্তকে সতর্ক করেছি। এ ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ওর বিচার হওয়া দরকার।

/পি.এস

বরিশাল,অবরুদ্ধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close