• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

পরীক্ষার কেন্দ্র থেকে ব্যাগভর্তি নকল উদ্ধার

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৮:৪৮
বরিশাল প্রতিনিধি

জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় নকল করার অভিযোগে আট পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৯ নভেম্বর) সকালে বরিশালের গৌরনদী উপজেলার কাছেমাবাদ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে উপজেলার পাঁচটি মাদ্রাসার এসব পরীক্ষার্থীদের বহিষ্কার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বড় এক ব্যাগে নকল উদ্ধার করা হয়।

জানা গেছে, সরকারের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন আজ সকাল সাড়ে ১০টার দিকে ওই কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় কেন্দ্রের পরীক্ষার্থীদের দেহ তল্লাশি করে তিনি বড় এক ব্যাগ নকল উদ্ধার করেন। একই সময় নকলসহ আটজন পরীক্ষার্থীকে হাতে নাতে ধরে ফেলেন। এরপর তিনি ওই পরীক্ষার্থীদেরকে বহিষ্কার করেন।

বহিষ্কৃতদের মধ্যে রয়েছে- উপজেলার জংগলপট্টি পীর বাদশা মিয়া দাখিল মাদ্রাসার তিনজন পরীক্ষার্থী। তারা হলো- তাজিলা, খাদিজা আক্তার, এনি আকতার।

উপজেলার মাগুরা মাদারীপুর নেছারিয়া দাখিল মাদ্রাসার দুই জন পরীক্ষার্থী। তারা হলো- সাব্বির আল জাবের, মাফুজ বেপারী। উপজেলার ইল্লা দাখিল মাদ্রাসার একজন ছাত্রী। তার নাম- সোনা মনি। উপজেলার মিয়ার চর দাখিল মাদ্রাসার একজন ছাত্র। তার নাম-ইমরান সরদার। এছাড়া পশ্চিম লক্ষণ কাঠি দারুস ছালাম দাখিল মাদ্রাসার একজন ছাত্র। তার নাম- সোহান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন জানান, পরীক্ষায় নকল করার দায়ে ওই আটজন পরীক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

/পি.এস

বরিশাল,পরীক্ষা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close