• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘মাদককে পুলিশি সমস্যা হিসেবে দেখলে ভুল হবে’

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১০:২৬
বরিশাল প্রতিনিধি

মাদক ও সন্ত্রাস নির্মূলে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সম্মাননা পেলেন বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম)। অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের (এনসিএফ) পক্ষ থেকে সোমবার (১২ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় ঝালকাঠির নলছিটি থানা চত্বরে তাকে এই সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় তার হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনটির উপজেলা ও ইউনিয়ন কমিটির সদস্যরা।

ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, মাদককে পুলিশি সমস্যা হিসেবে দেখলে ভুল হবে। এটি একটি সামাজিক সমস্যা, এই সমস্যাটি সামাজিক ভাবেই রুখতে হবে।

জনগণ ও পুলিশের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমেই মাদক সমস্যার সমাধান সম্ভব।

তিনি আরও বলেন, তরুণরা হতাশার কারণে মাদকের দিকে ঝুঁকছে। এই সমস্যাটিকে সঠিকভাবে মোকাবেলা করতে হলে মাদকের উৎপাদন, পরিবহন, বিপণন, সেবন ও মাদকসেবীদের চিকিৎসা দেওয়া, পুনর্বাসন সকল স্তর নিয়ে চিন্তা করতে হবে। তাহলে যেভাবে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদকে রুখে দিতে পেরেছি সেভাবে মাদক কেউ রুখে দিতে পারা সম্ভব।

সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঝালকাঠি জেলার পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম.এম মাহমুদ হাসান (পিপিএম), ডিআইজি অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহরিয়ার মিয়াজী, নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও পৌর মেয়র তছলিম উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মিলন কান্তি দাস, সদস্য সচিব ইঞ্জি. গোলাম মাওলা শান্ত, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, পলাশ হাওলাদার, মিরাজ হাসান প্রিন্স, জহির চৌধুরী, আমিরুল ইসলাম সোহেল, খালিদ হাসান, সাইফুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ইব্রাহিম খান শাকিল, উপজেলা কমিটির সদস্য সাইদুল ইসলাম, এস.আর সোহেল, বশির হাওলাদার, রবিন খানসহ উপজেলা ও ১০টি ইউনিয়ন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বরিশাল,মাদক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close