• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সাতক্ষীরার সদর আসনে এরতেজায় আস্থা

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ২০:৩৫ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৬:১৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন প্রত্যাশীদের বলেই দিয়েছেন, নেতা বড় হয়ে লাভ নেই-- জরীপে যার নাম আসবে তিনিই পাবেন দলীয় মনোনয়ন। এদিকে সাতক্ষীরা সদর ২ আসনে আওয়ামী লীগ থেকে প্রায় একডজন মনোনয়ন ফর্ম কিনে প্রত্যাশীদের মিছিল বড় হলেও বর্তমান সংসদ সদস্য মোস্তাক আহমেদ রবির অবস্থা তথৈবচ। সাধারণ মানুষ থেকে শুরু করে মনোনয়ন প্রত্যাশী অপরাপর নেতৃবৃন্দের সাফ কথা, মোস্তাককে মনোনয়ন দিলেই জামায়াতের ঘাটি বলে খ্যাত সদর আসনের এই দুর্গ আওয়ামী লীগের ধরাছোয়ার বাইরে চলে যাবে।

প্রায় এক ডজন তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দের দাবী, আমাদের মধ্যে এমন কাউকে দেয়া হোক যিনি আসনটি ধরে রাখতে পারবেন। সেই বিবেচনায় গেল এক বছর ধরে সবচেয়ে বেশী আলোচনায় আছেন এফবিসিসিআই পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প-বানিজ্য ও ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, ড. কাজী এরতেজা হাসান। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক এরতেজায় আস্থা খুঁজছে সাতক্ষীরাবাসী।

এদিকে এরতেজার আরেকটি বড় দিক হল, তিনি তাবলীগ জামায়াতেরও দীর্ঘকালের সঙ্গি। সাতক্ষীরার ধর্মপ্রাণ মানুষগুলো তাই এবার স্বাধীনতার বিরুদ্ধে শক্তির ধর্মান্ধ জনগোষ্ঠীর সমর্থনে থাকা জামায়াতের প্রার্থীকে ঠেকাতে চায়। এরতেজাকেও দেশের অপর শীর্ষ ব্যবসায়ী নেতা সালাম মুর্শিদির মতো যেকোন মুহূর্তে সাতক্ষীরায় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার বাস্তবতায় দেখা যেতে পারে বলে মনে করছে এলাকাবাসী। অন্যদিকে এরতেজার সাথে মুঠোফোনে সংযোগের চেষ্টা করা হলে

তিনি প্রতিবেদককে বলেন, দেখুন, জননেত্রী শেখ হাসিনা এত টায় রাজনৈতিক বিজ্ঞ সত্তা- তিনি খুব ভাল করে জানেন কোন জায়গাটা মিনি পাকিস্তান- বিশ্বনেত্রী শেখ হাসিনা সঠিক সিদ্ধান্ত নিতে জানেন। আমরা তাঁর অনুগত মুজিব সেনা মাত্র। সদর আসন আওয়ামী লীগের হতে হলে এরতেজার উপর সকলের আস্থা রয়েছে যেমন সত্য ঠিক তেমনি আমাকেও এই অঞ্চলের মানুষের জন্য কাজ করতে হবে তো। এখানে ইপিজেড থেকে শুরু করে অবহেলিত সাতক্ষীরার উন্নয়নে জীবন উৎসর্গ করার পর্যায়ে আমি রয়েছি। আমি মনে করি, একজন শেখ হাসিনাকে মাহাথীরের চেয়েও বড় নেতা হিসাবে দেখার সুযোগ রয়েছে এবং দুই এক বছরে তা সর্বজন স্বীকৃত হবে। আমাদের উচিত হবে এখন, ছোট ছোট ৩০০ নৌকা নিয়ে প্রতিপক্ষের দুর্গ সামলিয়ে মহান সংসদে যাওয়া ও আইন প্রণয়নে ভুমিকা রাখা।

আওয়ামী লীগ,ওবায়দুল কাদের

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close