• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৌহিদ হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৩:৫৯
পূর্বপশ্চিম ডেস্ক

সুনামগঞ্জ জেলা দোয়ারাবাজার উপজেলা বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের বিকাশ ব্যবসায়ি তৌহিদুল ইসলাম (২৫) হত্যাকারী শামীমের ফাঁসির দাবিতে এলাকাবাসীর বিশাল মানববন্ধন করে । বুধবার বেলা ৩ টায় বাংলাবাজার ইউনিয় পরিষদের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বাংলাবাজা ও কলাউড়ার সর্বস্তরের জণগন।

মানববন্ধনে বক্তরা বলেন, এই নির্মম হত্যাকণ্ডের প্রধান আসামী বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ি শামীম আহমেদ কে অচিরেই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে ফাসিঁ দিতে হবে। তৌহিদ হত্যার প্রায় ছয় দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এই হত্যা কাণ্ডের সাথে খুনি শামীম ছাড়া আর কারা জড়িত তা এখনো বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এমন নিঃস্বভাবে একজন মানুষ কখনো একজন মানুষ কে একা হত্যা করতে পারেনা , নিশ্চয় এর সাথে আরও খুনি জড়িত আছে, তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবি করেন বক্তারা। অন্যথায় কঠোর কর্মসূচী দেওয়ার হুশিয়ারি দেন।

সম্পর্কিত খবর

    এসময় ইউপি চেয়ারম্যান জসিম আহমেদ বলেন, আমি তৌহিদ হত্যার ফাঁসি চাই। আমি পুলিশ কে বলেছি একটি মানুষ কিভাবে একটি মানুষ কে হত্যা করে! তা আমার মাথায় আসেনা। সবার দাবি অনুযায়ী এই খুনের বিচার না হওয়া পর্যন্ত বিসমিল্লাহ গার্মেন্টস তালা থাকবে। এবং তৌহিদ খুঁনের আগ থেকে তার ব্যাংক একাউন্ট থেকে যত টাকা উত্তোল করেছে তা খুঁজে বের করব, কেননা টাকার জন্যই তৌহিদ খুঁন হয়েছে। প্রয়োজনী তদন্ত করে থানা থেকে যাদের কে ছেড়ে দেওয়া হয়েছে, হত্যাকাণ্ডের সাথে তাদের কোন সংশ্লিষ্ঠতা থাকলে তাদের আইনের আওতায় আনা হবে।

    অনান্য বক্তরা বলেন, হত্যাকাণ্ডের দিন তৌহিদ ছাতকের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ২০ লক্ষ টাকা উত্তোলন করে নিয়ে আসে। সে টাকা হাতিয়ে নেওয়ার জন্য তাঁকে জবাই করে হত্যা করে । এই টাকার এখনো কোন হদিস মিলিনি, তাই দ্রুত এই টাকা কোথায় আছে তা বের করার জন্য পুলিশের কাছে দাবি জানান। খঁনি আশামীদের ব্যবসায়িক প্রতিষ্ঠান বিসমিল্লাহ গার্সেন্টস বাজারের ব্যবসার পরিবেশ নষ্ট করেছে এসব খুনি পরিবারের বাংলাবাজারে ব্যবসা করার অধিকার নেই, তাই অচিরেই বিসমিল্লাহ গার্সেন্টস বয়কট এবং উচ্ছেদ করার দাবি জানান।

    বেলা তিনটায় বাংলাবাজার ইউপির সামনে হার্জাও মানুষ উপস্থিত হয়। মানববন্ধনে খুনি শামীর ফাঁসি দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে পুরো বাংলাবাজার । প্রতিবাদী মানুষের মুষ্ঠিবদ্ধ হাত, সবার হাতে ব্যানার প্ল্যাকাড একটাই দাবি ‘তৌহিদের রক্ত বৃথা যেতে দিবনা’ ‘খুনি শামীমের ফাঁসি চাই‘। মানববন্ধনে হাজার হাজার মানুষের উপস্থিতিতে মনু মিয়ার সভাপতিত্বে ও তোফায়েল আহমদ এবং শাহজালালের যৌথ পরিচালনায় এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাস্টার, রোটারিয়ান নুরুল ইসলাম, জেলা জজকোর্টের এপিপি অ্যাড. সাইদুর রহমান ছায়াদ, মাওলানা আব্দুস ছাত্তার, জামাল উদ্দিন মাস্টার, ফারুক মাস্টার, ডা. সালাহ উদ্দিন, রেজাউল হক প্রমুখ।

    উল্লেখ্য যে গত শুক্রবার ০৯ নভেম্বর সকালে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের গলিতে তৌহিদ মিয়ার গলা কাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। শনিবার দুপুরে নিহত তৌহিদের ভাই রফিক মিয়া বাদী হয়ে ২জনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী কওে দোয়ারাবজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

    /এসএইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close